1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
তানোরে ক্ষুদ্র নৃগোষ্ঠীদের মাঝে ভেড়ী ও উপকরণ বিতরণ - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০২ পূর্বাহ্ন
শিরোনাম :

তানোরে ক্ষুদ্র নৃগোষ্ঠীদের মাঝে ভেড়ী ও উপকরণ বিতরণ

  • প্রকাশিত : শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০২২
  • ১৮৭ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, তানোর : রাজশাহীর তানোরে সমতল ভূমিতে বসবাসরত ৪’শ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মাঝে ৮০০টি ভেড়ী, গৃহ নির্মাণ উপকরণ ও ওষুধ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা পরিষদ চত্বরে এসব বিতরণ করা হয়। উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেনারি হাসপাতাল এবং উপজেলা প্রশাসনের যৌথ আয়োজন এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন (তানোর-গোদাগাড়ি) আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পংকজ চন্দ্র দেবনাথ।
উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. বিল্লাল হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী বিভাগীয় প্রাণিসম্পদ দপ্তরের পরিচালক ডা. নজরুল ইসলাম, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. জুলফিকার মোহাম্মদ আখতার হোসেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, উপজেলা কৃষি অফিসার সাইফুল্লাহ আহম্মেদ, যুব উন্নয়ন কর্মকর্তা সাদিকুজ্জামান প্রমুখ।
এ ছাড়া প্রকল্পের উপকারভোগী ও প্রাণিসম্পদ অফিসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এ সময় সুফলভোগি ৪০০ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মাঝে ২টি করে মোট ৮০০টি ভেড়া, গৃহ নির্মাণ উপকরণ এবং ওষুধ বিতরণ করা হয়। এছাড়াও এই প্রকল্পের আওতায় তানোর উপজেলায় ইতিমধ্যে ৩২৮টি পরিবারের মাঝে উন্নত জাতের বকনা ও ষাড়, ৪৭৮টি পরিবারের মাঝে ৯৫৬টি ছাগল, ৩৪৬টি পরিবারের মাঝে ভেড়া, ৭৯৬টি পরিবারের মাঝে হাঁস এবং আরও ৭৯৬টি পরিবারের মাঝে মুরগী, গৃহ নির্মাণ উপকরণ এবং ঔষুধ বিতরণ বিতরণ করা হয়েছে। যার ফলে বরেন্দ্রের এই অঞ্চলের অবস্থানরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের ভাগ্য উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!