1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
সার মজুদ, তানোরে তিন ডিলারকে জরিমানা - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১২ পূর্বাহ্ন
শিরোনাম :

সার মজুদ, তানোরে তিন ডিলারকে জরিমানা

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২
  • ১০৭ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, তানোর: রাজশাহী তানোরে কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে অবৈধভাবে সার মজুদের অভিযোগে এক ডিলার সহ বাড়তি দামে সার বিক্রির অপরাধে আরও দুই ডিলারকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১৬ নভেম্বর) দুপুরে তানোর পৌরশহরের তালন্দ বাজারে পৃথক-পৃথক অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার তালন্দ বাজারে পৃথক তিনটি দোকানে সার মজুদ করে বেশি দামে বিক্রি করছেন- এমন তথ্য পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবিদা সিফাতের নেতৃত্বে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। সঙ্গে ছিলেন উপজেলা অতিরিক্ত কৃষি অফিসার কামরুল ইসলাম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোমিনুল ইসলাম।
এ অভিযানে নিয়মবহির্ভূতভাবে সার মজুদ ও মেমোবিহীন সার বিক্রয়ের অপরাধে তালন্দ বাজারে মেসার্স চৌধুরি ট্রেডার্সের মালিক মনিরুল ইসলামকে ৭০ হাজার টাকা জরিমানা ও জব্দকৃত ৭০ বস্তা ডিএপি সার কৃষকদের কাছে সরকারি দামে ৫৬ হাজার টাকায় বিক্রয় করে কোষাগারে জমা প্রদান করা হয়।
একই সঙ্গে পৃথক আরও দুটি অভিযানে ওই বাজারের মেসার্স লাবনী ট্রেডার্সের মালিক গণেশ চন্দ্র মন্ডলকে ১৫ হাজার টাকা এবং মেমোবিহীন সার বিক্রয় করায় মেসার্স ভাই ভাই ট্রেডার্সের মালিক মোশাররফ হোসেনকে ১০ হাজার ডিলারকে জরিমানা করা হয়েছে।
উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল্লাহ আহম্মদ বলেন, অবৈধভাবে সার মজুদ করে কৃত্রিম সংকটের চেষ্টা করা হচ্ছে। মজুদদারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
এনিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পংকজ চন্দ্র দেবনাথ বলেন, পুরো উপজেলায় অভিযান চলছে। এ অভিযান অব্যাহত থাকবে। অসৎ ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!