1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
তানোরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৭ অপরাহ্ন
শিরোনাম :

তানোরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

  • প্রকাশিত : শুক্রবার, ১৬ ডিসেম্বর, ২০২২
  • ১২১ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, তানোর : সারাদেশের ন্যায় রাজশাহীর তানোরেও যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। শুক্রবার (১৬ ডিসেম্বর) ভোরে তোপধ্বনির মধ্য দিয়ে দিনের শুভ সূচনা হয়। সকালে তানোর উপজেলা পরিষদ চত্বরে শহীদদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক, সাংষ্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান।
প্রথমে উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পংকজ চন্দ্র দেবনাথ স্মৃতিস্তম্ভে ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পরে একে একে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, কৃষক লীগ, তানোর প্রেসক্লাব, তানোর রিপোর্টার্স ক্লাব, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ তানোর কার্যালয়, তানোর পৌরসভা সহ বিভিন্ন সংগঠন ও শিক্ষাপ্রতিষ্ঠান ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে। এসময়ে মহান মুক্তিযুদ্ধে নিহত শহীদদের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন ও বিশেষ মোনাজাত করা হয়।
সকাল সাড়ে ৮টায় তানোর পৌরশহরের শেখ রাসেল মিনি স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন, উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না। তার সঙ্গে পতাকামঞ্চে উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পংকজ চন্দ্র দেবনাথ ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান মিয়া। পরে পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ও বিভিন্ন বাহিনী কুচকাওয়াজ, শরীর চর্চা ও ডিসপ্লে প্রদর্শন করে। এসময় বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের ফুলেল শুভেচ্ছা জানান উপজেলা প্রশাসন। বিকাল ৪টায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামে উপজেলা ক্রীড়া সংস্থা ও সুধী সমাজের মধ্যে ফুটবল প্রতিযোগিতা এবং সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসব অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের বিভিন্ন দফতরের কর্মকর্তাবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ, শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষকবৃন্দ, দর্লীয় নেতৃবৃন্দ এবং সুধী সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
অন্যদিকে, দিবসটি উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ ছাড়াও সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত এবং বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান আলাদাভাবে নানা কর্মসূচি উদযাপন করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!