1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
ফের বাড়লো স্মারক স্বর্ণমুদ্রার দাম - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৫২ অপরাহ্ন

ফের বাড়লো স্মারক স্বর্ণমুদ্রার দাম

  • প্রকাশিত : মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০২৩
  • ৬৬ বার পঠিত

তানোর বার্তা ডেস্ক :মাত্র ৯ দিনের মাথায় আরও এক দফা বাড়ানো হলো বাংলাদেশ ব্যাংক মুদ্রিত স্মারক স্বর্ণমুদ্রার দাম। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, জাতির পিতার জন্মশতবর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মুদ্রিত প্রতিটি মুদ্রায় এবার পাঁচ হাজার টাকা দাম বাড়িয়ে ৮৩ হাজার টাকা করা হয়েছে। এ নিয়ে চলতি বছর দুই দফায় বাড়ানো হলো স্মারক মুদ্রার দাম। গত বছর তিন দফায় স্মারক মুদ্রার দাম বাড়ানো হয়েছিল।
মঙ্গলবার (১৭ জানুয়ারি) বাংলাদেশ ব্যাংকের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। এর আগে গত ৯ জানুয়ারি প্রতিটি স্মারক স্বর্ণমুদ্রায় ৩ হাজার টাকা বাড়িয়ে দাম পুনর্নির্ধারণ করেছিল কেন্দ্রীয় ব্যাংক। তখন প্রতিটি মুদ্রায় দাম ধরা হয়েছিল ৭৮ হাজার টাকা।
বাংলাদেশ ব্যাংকের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আন্তর্জাতিক ও স্থানীয় বাজারে স্বর্ণের দাম বাড়ার কারণে বাংলাদেশ ব্যাংকের মুদ্রিত ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০০০’, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশতবর্ষ ১৯২০-২০২০’ এবং ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ১৯৭১-২০২১’ শীর্ষক স্মারক স্বর্ণমুদ্রার (বাক্সসহ) প্রতিটির বিক্রয়মূল্য পুনর্নির্ধারণ করা হলো। নতুন এ দাম বুধবার (১৮ জানুয়ারি) থেকে কার্যকর হবে।
২০২০ সালের অক্টোবরে প্রতিটি স্মারক স্বর্ণমুদ্রায় এক লাফে ৬ হাজার টাকা করে বাড়িয়ে ৬৬ হাজার টাকা করেছিল বাংলাদেশ ব্যাংক। এরপর আর কয়েক দফায় এ মুদ্রার দাম বাড়ানো হয়।

সূত্র : জাগো নিউজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!