1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
তানোরে পরিবেশ দিবসে গাছের প্রতি ভালোবাসা - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১২ পূর্বাহ্ন
শিরোনাম :

তানোরে পরিবেশ দিবসে গাছের প্রতি ভালোবাসা

  • প্রকাশিত : সোমবার, ৫ জুন, ২০২৩
  • ১৬৪ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, তানোর : দূষণমুক্ত বিশ্ব গড়ার অঙ্গীকার নিয়ে রাজশাহীর তানোরে বিশ্ব পরিবেশ দিবসে জনসচেতনতা মূলক কর্মসূচি পালন করেছে বাংলাদেশ রিসোর্স সেন্টার ফর ইন্ডিজেনাস নলেজ (বারসিক)। সোমবার (৫ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত বেসরকারি গবেষণামূলক এই সংস্থাটির তানোর রির্সোস সেন্টারের উদ্যোগে স্থানীয় যুব সংগঠনদের সহযোগিতায় বিভিন্ন কর্মসূচি হাতে নেয়। বেলা ১০টায় উপজেলা পরিষদ চত্বরে এ কার্যক্রমের উদ্বোধন করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না।
পরিবেশ দিবসকে কেন্দ্র করে এসব কর্মসূচির মধ্যে ছিল- বৃক্ষ রোপণ কার্যক্রম, পরিবেশ রক্ষায় শপথ গ্রহণ, উপজেলা পরিষদ চত্বর থেকে গোকুল-মথুরা পর্যন্ত সড়কের গাছ থেকে পেরেক উত্তোলন ও সচেতনতামূলক প্লেকার্ড ঝুলানো কার্যক্রম।
এসব কর্মসূচি বাস্তবায়ন এবং অনুষ্ঠানে অংশগ্রহণ করেন- উপজেলার আদিবাসীদের কিশোরী সংগঠন লাহাচালা, যুব সংগঠন স্বপ্নচারী ও স্বপ্ন আশার আলো। এতে সার্বিকভাবে সহযোগিতা করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না। তিনি এসব কাজে খুশি হয়ে যুব সংগঠনের সদস্যদের ফলজ, বনজ ও ঔষধী গাছের চারা উপহার দেন।
স্বপ্নচারী যুব সংগঠনের সভাপতি রুবেল হোসেন মিন্টু বলেন, বারসিক তানোর রির্সোস সেন্টারের উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবসে জনসচেতনতা মূলক কার্যক্রম সফল করায় সকলকে ধন্যবাদ জানাই। ভবিষ্যতে এই সংস্থাটি পরিবেশ রক্ষায় আরো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করছি।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!