1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
জেলার শ্রেষ্ঠ তেল বীজ উৎপাদনকারী পুরস্কার পেলেন তানোরের বিজয় - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৭ অপরাহ্ন
শিরোনাম :

জেলার শ্রেষ্ঠ তেল বীজ উৎপাদনকারী পুরস্কার পেলেন তানোরের বিজয়

  • প্রকাশিত : সোমবার, ১২ জুন, ২০২৩
  • ৯২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, তানোর : রাজশাহী জেলার শ্রেষ্ঠ তেল ফসল উৎপাদনকারী কৃষক হিসেবে তানোর উপজেলার বিজয় কুমার প্রামাণিককে পুরস্কৃত করা হয়েছে। সোমবার (১২ জুন) বেলা ৩টায় রাজশাহী জেলা কৃষি বিভাগের আয়োজনে পবা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এই পুরস্কার বিতরণ অনুষ্ঠান হয়।
অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদফতর রাজশাহী অঞ্চলের অতিরিক্ত পরিচালক শামসুল ওয়াদুদ। কৃষি সম্প্রসারণ অধিদফতর রাজশাহীর উপ-পরিচালক মোজদার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে রাজশাহী আঞ্চলিক বীজ প্রত্যায়ন এজেন্সীর বীজ প্রত্যায়ন অফিসার রুহুল আমিন, জেলা প্রশিক্ষণ অফিসার উম্মে ছালমা সহ অনেকে উপস্থিত ছিলেন।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের মাধ্যমে তেল জাতীয় ফসল সরিষা, সূর্যমুখী, তিলের উৎপাদন বৃদ্ধির জন্য নিবীড় ভাবে কাজ করে যাচ্ছে। এই প্রকল্পের অধীন বিগত এক বছরে কৃষক পর্যায়ে বাস্তবায়িত কার্যক্রম সমূহের মূল্যায়নের ভিত্তিতে রাজশাহী জেলার মোট পাঁচজন কৃষককে আয়োজিত ওই অনুষ্ঠানে পুরস্কার প্রদান করা হয়।
এসময়ে প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পরিচালক শামসুল ওয়াদুদ জানান, আমদানি নির্ভর দেশের ভোজ্য তেলের চাহিদা স্থানীয়ভাবে উৎপাদনের লক্ষ্যে সরকার কর্তৃক গৃহীত পদক্ষেপের ধারাবাহিকতায় এই প্রকল্পটি সফল হবে প্রান্তিক কৃষকদের প্রশিক্ষণ ও উপকরণ সহযোগিতা প্রদানের মাধ্যমে তিন জাতীয় ফসলের আবাদ ও উৎপাদনশীলতা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে। তার ফলাফল হিসেবে আজকের অনুষ্ঠানে পুরষ্কৃত এই উদ্যোক্তা কৃষকদের বিকাশ।
এছাড়া অন্যান্য বক্তারা আগামী তিন বছরে ভোজ্য তেলের আমদানি ৪০ শতাংশ হ্রাস করার কর্ম পরিকল্পনা ও অগ্রগতি উপস্থাপন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!