1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
তানোরে বজ্রপাতে ২টি গরুর মৃত্যু - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪১ অপরাহ্ন

তানোরে বজ্রপাতে ২টি গরুর মৃত্যু

  • প্রকাশিত : শনিবার, ১ জুলাই, ২০২৩
  • ১০৪ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, তানোর : রাজশাহীর তানোরে বজ্রপাতে দুই কৃষকের গর্ভবতী গাভীসহ দুইটি গরু মারা গেছে। গরু দুটির আনুমানিক মূল্য প্রায় দেড় লাখ টাকা। গরু দুটি হারিয়ে কৃষকরা শোকাহত হয়ে পড়েছেন। শুক্রবার (৩০ জুন) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার জিওল সংলগ্ন শিবনদীর বিলকুমারির রহিমা ডাঙ্গায় এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, তানোর পৌরসভার ৭ নম্বর ও ৮ নম্বর ওয়ার্ডের পূর্ব পার্শ্বে শিবনদীর বিলকুমরী বিলে ‘রহিমাডাঙ্গা অবস্থিত। ওই মৌজাটি উপজেলার সরনজাই ইউনিয়নের অর্ন্তগত। সেখানে প্রতিদিনের ন্যায় শুক্রবার সকালেও ধানের মাঠে ঘাস খাওয়ানোর জন্য ছেড়ে দেওয়া হয় গরু দু’টি। মৃত গরু দু’টির মালিক পৌরসভার বুরুজ মহল্লার বাসিন্দা মৃত আব্দুর রহিমের ছেলে শমো (৫০) ও একই মহল্লার বাসিন্দা মৃত লহর শাহর ছেলে মেহুর শাহ (৫৫)। মারা যাওয়া ওই গরু দু’টির বর্তমান বাজার মূল্য প্রায় দেড় লাখ টাকা বলেও জানান স্থানীয়রা।
গরুর মালিক কৃষক শমো ও মেহুর শাহ জানান, প্রতিদিন রহিমাডাঙ্গায় গরুকে ঘাস খাওয়ানো হয়। শুকবার সকালে ঘাস খাওয়ানোর জন্য মাঠে গরু রেখে বৃষ্টির কারণে বাড়িতে আসি। এরপরেই বজ্রপাতে গরু মৃত্যুর সংবাদ পায়।
তানোর পৌরসভার প্যানেল মেয়র ও কাউন্সিলর আরব আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গরু দুটি পাশে গর্ত করে পুঁতে রাখা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিল্লাল হোসেন বলেন, ক্ষতিগ্রস্থ কৃষকরা সহায়তার জন্য আবেদন করলে বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হবে বলে জানান।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!