1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
নারী ক্ষমতায়নে তানোরে তথ্য আপার উঠান বৈঠক - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :

নারী ক্ষমতায়নে তানোরে তথ্য আপার উঠান বৈঠক

  • প্রকাশিত : মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩
  • ৫৬ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, তানোর : রাজশাহীর তানোরে ‘তথ্য আপা: ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে নারীদের ক্ষমতায়ন প্রকল্প (দ্বিতীয় পর্যায়)’ উপলক্ষে তথ্য আপার উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৮ জুলাই) বেলা ১১টায় মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এবং জাতীয় মহিলা সংস্থার অধীনে বাস্তবায়নাধীন প্রকল্পের আওতায় উপজেলার চাঁন্দুড়িয়া ইউনিয়নের বাকসপুর এলাকায় নারীদের নিয়ে এই উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।
উপজেলা তথ্য সেবা কর্মকর্তা (তথ্য আপা) মৌসুমী খাতুনের সভাপতিত্বে বৈঠকে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিল্লাল হোসেন।
এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, চাঁন্দুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুর রহমান, উপজেলা সমাজসেবা অফিসার মোহাম্মদ হোসেন খান প্রমুখ।
উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে ইউএনও বিল্লাল হোসেন বলেন, পিছিয়ে পড়া নারী সমাজকে এগিয়ে নিতে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ও জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে ‘তানোর তথ্যকেন্দ্র’ সরকারের নানা পর্যায়ের সুবিধা ও সেবা নারীদের কাছে পৌঁছে দিতে কাজ করছে তথ্য আপা। তথ্য আপার কাছে গেলে সব সেবা বিনামূল্যে পাওয়া যাবে।
তিনি আরও বলেন, প্রান্তিক সব নারীকে সেবা নিতে তথ্য আপার কাছে যাওয়ার পরামর্শ দেয়া হয়। তথ্য আপার অধীনে মূলত ছয়টি ক্ষেত্রে সেবা দেয়া হয় শিক্ষা, স্বাস্থ্য, আইন, ব্যবসা, কৃষি ও জেন্ডার। সেই সঙ্গে সম্মানিত মা-বোনেদেরকে সরকারের সামাজিক নিরাপত্তা খাতের ভাতাসহ বিভিন্ন সুবিধাসমূহ অবহিতকরণ ছাড়াও বাল্যবিবাহ, যৌতুক ও মাদকের মতো সকল অপরাধমূলক কর্মকান্ডের বিষয়ে সজাগ থাকার জন্য উপস্থিত সকলকে অনুরোধ করেন ইউএনও।
পরে উপজেলার চান্দুড়িয়া ইউনিয়নের কাঁঠালপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন ইউএনও বিল্লাল হোসেন। পরিদর্শনকালে শিক্ষাপ্রতিষ্ঠানটির শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষার মানোন্নয়নে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন তিনি।
এসময়ে স্থানীয় জনপ্রতিনিধিগণ ছাড়াও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!