1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
লালমনিরহাটে জাতীয় মৎস্য দিবস পালিত - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন
শিরোনাম :

লালমনিরহাটে জাতীয় মৎস্য দিবস পালিত

  • প্রকাশিত : বুধবার, ২৬ জুলাই, ২০২৩
  • ৩৮ বার পঠিত

আবির হোসেন সজল, লালমনিরহাট: নিরাপদ মাছর ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্যে ” মাছের বংশ রক্ষা পেলে খাদ্য অর্থ দুইই মেলে ” এবং ” রক্ষা করলে দেশী মাছ পুষ্টি পাবে বারো মাস” এই কথা গুলোর ধারাবাহিকতায় লালমনিরহাটে উদ্বোধন হলো জাতীয় মৎস্য সপ্তাহ – ২০২৩। জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি, পোনামাছ অবমুক্তকরণ, উদ্বোধনী অনুষ্ঠান এবং আলোচনা সভা, মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয় নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৫ জুলাই) সকালে কালেক্টরেট কলেজিয়েট স্কুল এর হলরুমে লালমনিরহাট জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের আয়োজনে এ বর্ণাঢ্য র‌্যালি, উদ্বোধনী অনুষ্ঠান ও প্রামাণ্যচিত্র প্রদর্শনী এবং পোনামাছ অবমুক্তকরণ করা হয়।
লালমনিরহাট জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ ফারুকুল ইসলাম-এঁর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. মোঃ মতিয়ার রহমান, লালমনিরহাট পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, সাবেক সংসদ সদস্য ও জাতীয় মহিলা সংস্থা লালমনিরহাটের চেয়ারম্যান অ্যাড. সফুরা বেগম রুমী, ক্যাপ্টেন (অবঃ) আজিজুল হক বীর প্রতীক, লালমনিরহাট পৌর মেয়র মোঃ রেজাউল করিম স্বপন,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান সুজন। এ সময় লালমনিরহাট জেলা মৎস্য অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী, মৎস্য চাষিসহ অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সকালে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয় লালমনিরহাট হতে কালেক্টরেট কলেজিয়েট স্কুল প্রাঙ্গণ পর্যন্ত একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিতে অংশ নেন লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহসহ বিভিন্ন কর্মকর্তা-কমর্চারী, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ। র‌্যালি শেষে কালেক্টরেট কলেজিয়েট স্কুলের পুকুরে পোনামাছ অবমুক্তকরণ করা হয়।
পরে কালেক্টরেট কলেজিয়েট স্কুল এর হলরুমে প্রামাণ্যচিত্র প্রদর্শনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি মাছের পুষ্টি গুণ সম্পর্কে বিভিন্ন দিকনির্দেশনা মূলক বক্তব্য দেন। বিশেষ করে দেশী মাছ রক্ষা করার জন্য উপস্থিত মৎস্য চাষীদের অবহিত করেন। তিনি আরও বলেন দেশীয় মাছর পুষ্টি গুণ অনেক বেশি যা শিশুদের মানসিক বিকাশে সাহায্যে করে।
এ সময় মৎস্য চাষী, বিভিন্ন হ্যাচারী মালিক, মৎস্য অধিদপ্তর লালমনিরহাটে কর্মকর্তা – কর্মচারীসহ বিভিন্ন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!