1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ডুমুরিয়ায় ক্লাস্টার চিংড়ি চাষিদের প্রশিক্ষণ প্রদান ও উপকরণ বিতরণ - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ডুমুরিয়ায় ক্লাস্টার চিংড়ি চাষিদের প্রশিক্ষণ প্রদান ও উপকরণ বিতরণ

  • প্রকাশিত : শনিবার, ২৯ জুলাই, ২০২৩
  • ১১৯ বার পঠিত

খুলনা জেলা প্রতিনিধিঃনিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্য শ্লোগানে সামনে 

রেখে খুলনার ডুমুরিয়ায় শনিবার সকাল ১১ টায় উপজেলার বড়ডাঙ্গায় সলিডারিডাড এর সহযোগিতায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ক্লাস্টার চাষিদের মাছ ও চিংড়ির আহরণ ও আহরণোত্তর পরিচর্যা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।চাষিদের প্রশিক্ষণ প্রদান করেন মো: আবুবকর সিদ্দিক, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার, ডুমুরিয়া, খুলনা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো: তুহিনুল ইসলাম, চেয়ারম্যান, ১৩ নং গুটুদিয়া ইউনিয়ন পরিষদ, ডুমুরিয়া উপজেলায় সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিশারিজ প্রকল্পের আওতায় ১৫ টি চিংড়ি ক্লাস্টার বাস্তবায়িত হচ্ছে।

এর মধ্যে ৭টি ক্লাস্টার প্রকল্প হতে অনুদান ফান্ড প্রদান করা হয়েছে। প্রতিজন চাষি একর প্রতি প্রায় ১ লক্ষ ৮৩ হাজার টাকা অফেরতযোগ্য অনুদান পেয়েছেন। প্রশিক্ষণ শেষে ক্লাস্টারের ক্রয় কমিটি কর্তৃক ক্রয়কৃত ৬৯ কেজি প্রোবায়োটিক ও ৭৯২৫ কেজি চিংড়ির পিলেট ফিড ১০০ জন ক্লাস্টার চাষির মাঝে তাদের বিতরন করা হয়। “নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্য শ্লোগানে দেশের মৎস্য সম্পদ সংরক্ষণ, উন্নয়ন এবং জনগণের মধ্যে ব্যাপক গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ২৪ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত দেশব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩ উদ্যাপিত হচ্ছে । সারাদেশের ন্যায় ডুমুরিয়া উপজেলায়ও ০৭ দিন ব্যাপী কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এ সময় মৎস্য অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!