1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
ঠাকুরগাঁওয়ে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :

ঠাকুরগাঁওয়ে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত

  • প্রকাশিত : শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৪১ বার পঠিত

মোঃ মজিবর রহমান শেখ,“শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” ও “সাক্ষরতা অর্জন করি, স্মার্ট বাংলাদেশ গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উদযাপন উপলক্ষ্যে ঠাকুরগাঁও জেলায় র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার (৮ সেপ্টেম্বর) সকালে ঠাকুরগাঁও জেলা প্রশাসনের আয়োজনে ঠাকুরগাঁও জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহযোগিতায় ঠাকুরগাঁও জেলা প্রশাসক কার্যালয় চত্বর হতে একটি বর্ণাঢ্য র‌্যালী শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে ঠাকুরগাঁও জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক মামুন ভূঁইয়ার সভাপতিত্বে ব্যক্তব্য রাখেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান, ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক, এনজিও পরিচালক মনোয়ারা চৌধুরী প্রমুখ।

বক্তারা বলেন, সাক্ষরতা অর্জন প্রতিটি মানুষের সাংবিধানিক অধিকার। তাই প্রতিটি মানুষের সাক্ষরতা অর্জনের মাধ্যমে দেশ তথা বিশ্বকে এগিয়ে নিয়ে যেতে হবে। সব বয়সের নারী ও পুরুষের শিক্ষা গ্রহণের সুযোগ রয়েছে। বক্তারা আরও বলেন সাক্ষরতার উন্নতি হলেই দেশের উন্নয়ন সম্ভব। এর জন্য চাই সর্বক্ষেত্রে ব্যাপক গণসচেনতা। সরকার নিরক্ষরমুক্ত বাংলাদেশ গড়তে প্রানপণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। এক্ষেত্রে শিক্ষা সংক্রান্ত ব্যবস্থাপনা কমিটি ও জনপ্রতিনিধিরা সচেতন হলে নিরক্ষরমুক্ত ঠাকুরগাঁও জেলা গড়ে তোলা সম্ভব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!