1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
যেসব উপহার আপনার প্রিয়জনকে খুশি করবে - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :

যেসব উপহার আপনার প্রিয়জনকে খুশি করবে

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪০ বার পঠিত

রাজশাহী ট্রিবিউন২৪ ডেস্ক:উপহার পেতে আমরা সকলেই ভালোবাসি। আর তা যদি পাওয়া যায় প্রিয়জনের কাছ থেকে তাহলে কথাই নেই। আর বর্তমান সময়ে উপহার দেওয়াতেও কার্পণ্য বোধ করেন না কেউই। সামাজিকতা রক্ষায় হোক আর ভালোবেসেই হোক ছোট্ট একটি উপহারই কিন্তু বদলে দিতে পারে আপনার সম্পর্কের মাত্রাটিকে। তবে পুরুষ বা নারী ভেদে কাকে, কী উপহার দিতে হবে, এ নিয়ে আমরা প্রায়ই বেশ চিন্তায় পড়ে যাই।

দেখা গেছে যে, শুধু যুক্তরাজ্যে প্রতি ঘরে কোনো উপলক্ষে প্রায় ৫০০ ডলার খরচ করা হয় শুধু উপহার কেনার পেছনেই। আর আমেরিকানদের বেলায় সেটি ৬৫০ ডলার। উপহার শুধু মানুষকে আনন্দিতই করে না বরং দুইজনের সম্পর্কের উষ্ণতাও বাড়িয়ে দেয়। কিন্তু এক্ষেত্রে উপহার বাছাই করাটা বেশ কঠিন কাজ হয়ে দাঁড়ায় অনেক সময়। চোখ বুলিয়ে নেওয়া যাক এমন কিছু উপহারের তালিকায়, যেগুলো আপনি এমন কাউকে দিতে পারবেন, যার সব আছে।

অলংকার

খুব বেশিদিন আগের কথা নয়, ভাবা হত গয়না বুঝি শুধু নারীরাই পরে থাকে। এখন এটা একটি ভুল ধারণা। পুরুষরাও এখন গয়না খুব পছন্দ সহকারেই পরে থাকে। উপহার দেয়ার ক্ষেত্রেও রুচি বুঝে আপনি গয়না বাছাই করতে পারেন। যাকে উপহার দেবেন, তিনি নারী হলে গলার হার, পেন্ডেন্ট, কানের দুল, ব্রেসলেট ও আংটি – এসব দিতে পারেন। আর পুরুষদের জন্য বেছে নিন ব্রেসলেট, ঘড়ি, লকেট ও আংটি। অনেক পুরুষ আবার এক কানে দুল পরতেও পছন্দ করেন। উপহারে বিশেষত্ব আনতে প্রিয়জনের পছন্দের রঙ অথবা শুভ রত্নকেও প্রাধান্য দিতে পারেন।

ফুল

ফুল ভালোবাসে না এমন মানুষ পৃথিবীতে খুব কমই আছে। একগুচ্ছ গোলাপ অথবা নানা ধরনের ফুল মিলিয়ে একটি তোড়া বানিয়ে প্রিয়জনকে উপহার দিন। এক্ষেত্রে প্রিয় রঙ বা প্রিয় ফুল কী তা জেনে নিতে পারেন অথবা প্রকৃতির সাথে মিল রেখেও প্রিয়জনকে ফুল উপহার দিয়ে চমকে দিতে পারেন। অর্থাৎ আষাঢ়ে একগুচ্ছ কদম অথবা ফাল্গুনে একগুচ্ছ আগুনরঙা পলাশ অথবা রাধাচূড়া।

 

গান

কখনো কথায় কথায় এক ফাঁকে জেনে নিন প্রিয়জনের পছন্দের কণ্ঠশিল্পী ও ব্যান্ডের নাম। মাঝে মাঝে সিডি অথবা মিউজিক গিফট কার্ড উপহার দিয়ে চমকে দিন তাকে। বাজাতে জানলে তাকে গিটার, মাউথ অর্গান, বেহালা ও অন্য যেকোনো বাদ্যযন্ত্রও উপহার দিতে পারেন।

 

খেলাধুলা

আপনার প্রিয় মানুষটি খেলাধুলার প্রতি আগ্রহী হয়ে থাকলে, তাকে তার প্রিয় দলের ম্যাচের টিকিট উপহার দিতে পারেন। স্থান যদি দেশের বাইরে হয়, তবে তার সাথে আগেই আলোচনা করে নিন। আর নির্দিষ্ট পছন্দের কোন খেলোয়াড় থাকলে তার সাথে দেখা করার ব্যবস্থাও করে দিতে পারেন দলটির জনসংযোগ বিভাগের সাথে কথা বলে।

রোমান্টিক ডিনার প্ল্যান

ক্যান্ডেল লাইট ডিনারের আয়োজন করতে পারেন। খ্যাতিমান কোন রেস্তোরাঁয় অথবা নিজের বাসায় নিজ হাতে রান্না করেও খাওয়াতে পারেন আপনার কাছের মানুষটিকে। এক্ষেত্রে একেবারে ভিন্ন কোন রেসিপি নিয়ে চেষ্টা করে দেখতে পারেন, অথবা তার পছন্দের খাবারটিও রান্না করে রাখতে পারেন। রান্নার সময় তার সাহায্যও নিতে পারেন।

 

পোশাক

সঙ্গীকে তার স্টাইলের সাথে মানানসই, এমন কিছু পোশাক কিনে দিতে পারেন ও তার পছন্দের আউটলেটে তাকে নিয়েও শপিং-এ যেতে পারেন। তবে অবশ্যই দোকানের পোশাক ফেরত ও বদলে নেওয়ার পদ্ধতি জেনে নেবেন ও রিসিপ্ট নিতে ভুল করবেন না।

 

শিল্পকর্ম

শিল্পের প্রতি আপনার প্রিয়জনের অনুরাগ বুঝে তাকে নামী কোন শিল্পীর পেইন্টিং, শো-পিস ইত্যাদি উপহার দিতে পারেন। কোন প্রদর্শনীতেও বেড়াতে নিয়ে যেতে পারেন।

 

শখ

প্রিয়জনের শখের প্রতি গুরুত্ব দিয়ে তাকে তার শখ চর্চার জন্যও কিছু একটা উপহার দিতে পারেন। যেমন- বাগান করতে পছন্দ করলে তাকে এই সম্পর্কিত বই অথবা দুর্লভ গাছের চারা উপহার দিতে পারেন। বই পড়তে পছন্দ করলে প্রিয় লেখকের বইও দিতে পারেন। অনেকেই কবিতা পড়তে ও আবৃত্তি করতে ভালবাসেন। তাদের জন্য কবিতার বই, সিডি অথবা আবৃত্তি অনুষ্ঠানেও নিয়ে যেতে পারেন। এছাড়া অনেকেই ম্যাগাজিনও পড়তে বা সংগ্রহ করতে ভালবাসে, সেইদিকেও নজর দিতে পারেন। পুরনো অ্যান্টিক সামগ্রীর প্রতিও অনেকেরই দুর্বলতা থাকে। উপহার হিসেবে সেটিও কিন্তু অমূল্য।

চকোলেট

চকোলেটের পোকা আমরা কমবেশি সবাই। আর সেই জিনিস উপহার হিসেবে পেলেতো একটু বেশিই খুশি হই। প্রিয় ব্র্যান্ডের কোন একটি চকোলেট বা এক বক্স হরেকরকম চকোলেটও উপহার হিসেবে মন্দ নয়।

 

প্রসাধনী

মেয়েদের ক্ষেত্রে নামী ব্র্যান্ডের মেকআপ সামগ্রী, সুগন্ধি ইত্যাদি উপহার দেয়া যায়। ছেলেদের ক্ষেত্রেও সুগন্ধি, বডি স্প্রে, আফটার শেইভ লোশন ইত্যাদি দেয়া যেতে পারে।

 

অন্যান্য

এছাড়াও ঘর সাজানোর টুকিটাকি উপকরণ, ফুলদানি, মোম, ঘড়ি, রঙিন বোতল, মগ, ব্যাগ, জুতো, কার্ড, সিনেমার টিকিট, লাঞ্চ/ডিনার অফার, ছোটখাটো ভ্রমণ, একটু বেশি বাজেট থাকলে গাড়ি/বাইক অথবা একটি ফ্ল্যাটও প্রিয়জনের জন্য উপহার হিসেবে দেয়া যায় কিন্তু। প্রিয়জনের জন্য উপহার দিয়ে এখন থেকে সঙ্গীকে তাহলে চমকে দিন। অটুট থাকুক আপনাদের সম্পর্ক।

সূত্র : দৈনিক ইত্তেফাক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!