1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
তানোরে জাতীয় স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলার সমাপনী অনুষ্ঠিত - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন

তানোরে জাতীয় স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলার সমাপনী অনুষ্ঠিত

  • প্রকাশিত : মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ৯৯ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, তানোর : রাজশাহিীর তানোরে ৩দিনব্যাপী জাতীয় স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলা অনুষ্ঠিত হয়েছে। ‘সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা পরিষদ চত্বরের জেলা পরিষদ হলরুমে এ মেলা অনুষ্ঠিত হয়।
উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিকাল ৩টায় মেলার সমাপণী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিল্লাল হোসেনের সভাপতিত্বে উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশীদ. ভাইস চেয়ারম্যান আবু বাক্কার সিদ্দিক, কলমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাদেমুন নবী বাবু চৌধুরী, তানোর পৌরসভার প্যানেল মেয়র আরব আলীসহ অন্যান্য রাজনৈতিক নেতৃবৃন্দ উন্নয়ন মেলার গুরুত্ব তুলে ধরে বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ইউএনও বিল্লাল হোসেন উপজেলার ইউনিয়ন পরিষদ এবং পৌরসভাগুলোকে সাধারণ মানুষের প্রত্যাশা পূরণে জনগুরুত্বপূর্ণ উন্নয়মূলক কাজের মাধ্যমে সেবা প্রদানের জন্য অনুরোধ জানান। এছাড়াও, তিনি জন্ম-মৃত্যু নিবন্ধনের কাজে গুরুত্ব প্রদানের আহবান জানিয়ে সংশ্লিষ্ট সবাইকে সাধারণ মানুষকে সচেতন করার জন্য অনুরোধ করেন।
৩দিনব্যাপী মেলায় অংশগ্রহণকারী স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহের মধ্যে বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান/ব্যক্তি মনোনীত করা হয়। এরমধ্যে শ্রেষ্ঠ সেবাদানকারী স্থানীয় সরকার প্রতিষ্ঠান হিসেবে উপজেলার কামারগাঁ ইউনিয়ন পরিষদ ও শ্রেষ্ঠ স্থানীয় প্রতিষ্ঠান (পৌরসভা) হিসেবে মুন্ডুমালা পৌরসভা মনোনীত হয়। অতিথিবৃন্দ মনোনীত প্রতিষ্ঠান প্রধানদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন।
এসময়ে উপজেলার ইউনিয়ন পরিষদ এবং পৌরসভার জনপ্রতিনিধিগণ ও কর্মচারীগণ, সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তাগণ ছাড়াও সরকার দর্লীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
গত ১৭-১৯ সেপ্টেম্বর পর্যন্ত এই মেলায় উপজেলার দু’টি পৌরসভা, ৭টি ইউনিয়ন পরিষদ ও এলজিইডি সহ মোট ১২টি স্টলের উন্নয়নমুলক কার্যক্রমের তথ্য প্রদর্শন করা হয়।
এদিকে, একইদিন (মঙ্গলবার) দুপুরে উপজেলা পরিষদ হলরুমে তানোর উপজেলা পরিষদের মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!