1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
বালিয়াডাঙ্গা স্কুল শিক্ষার্থীদের সাথে জেলা পুলিশ সুপারের মতবিনিময়  - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :

বালিয়াডাঙ্গা স্কুল শিক্ষার্থীদের সাথে জেলা পুলিশ সুপারের মতবিনিময় 

  • প্রকাশিত : বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩
  • ৮৬ বার পঠিত

 মো মজিবর রহমান শেখ:জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার লাহিড়ী বহুমূখী উচ্চ বিদ্যালয় ও বালিয়াডাঙ্গী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এর শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভা করেছে ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক। বুধবার (২০ সেপ্টেম্বর) তিনি বিদ্যালয় গুলোতে পৃথক পৃথক ভাবে এই মতবিনিময় সভা করেন। এ সময় উপস্থিত ছিলেন বালিয়াডাঙ্গী থানার অফিসার ইনচার্জ (ওসি) খায়রুল আনাম ডন, লাহিড়ী বহুমূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিল্লুর রহমান প্রমুখ। ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক বলেন, শিক্ষক-শিক্ষার্থীর সম্পর্ক স্নেহের ও শ্রদ্ধার। শিক্ষকের দায়িত্ব শিক্ষার্থীকে মানুষ করে গড়ে তোলা ও কর্মক্ষেত্রের জন্য প্রস্তুত করা। শিক্ষার্থীর কর্তব্য শিক্ষককে নিষ্ঠার সঙ্গে অনুসরণ করা। একমাত্র মানুষকেই দুইবার জন্মগ্রহণ করতে হয়। একবার মায়ের গর্ভে আর একবার শিক্ষা অর্জনের জন্য স্কুলে। আর এই শিক্ষার কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন শিক্ষক। তিনি বলেন, শিক্ষক ও শিক্ষার্থীর সম্পর্কটা পৃথিবীর সেরা সম্পর্কের একটি। এই সম্পর্ক ঠিক রাখার জন্য প্রথমত শিক্ষার্থীকে বিনয়ী হতে হবে। বিনয়ী হওয়া একটা মস্ত বড় গুণ। শিক্ষককে শিক্ষার্থীর মন-মেজাজ বুঝে কৌশলে প্রত্যেক ছাত্র-ছাত্রীকে প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

এই কর্মকর্তা বলেন, এ সময় শিক্ষার্থীদের সাথে লেখাপড়ার মান উন্নয়ন, ছাত্রীদের বাল্যবিয়ে রোধে ভূমিকা রাখা, মাদককে না বলা, সাইবার ক্রাইম বিষয়ে সচেতনতা এবং জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার সহ সামাজিক নানা বিষয়ে সচেতনতামূলক বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন পুলিশ সুপার।

তিনি আরও বলেন, এ সময় ইন্টারনেট-ফেসবুক ব্যবহারে সচেতন হতে সতর্কতামূলক দিক নির্দেশনাও দেন তিনি। এ সময় ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার মহোদয় শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, ‘শিক্ষার্থীদের নানা বিষয়ে সচেতন করতে হবে এবং তাদের বিভিন্ন দিক-নির্দেশনামূলক পরামর্শ প্রদান করতে হবে তাহলে তারা তাদের পরিবার ও আশেপাশের লোকজনদেরও সচেতন করতে পারবে। যাতে করে অপরাধ কমিয়ে আনা সম্ভব হবে বলে আশাবাদ ব্যাক্ত করেন ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!