1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
তানোরে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৩১ অপরাহ্ন

তানোরে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

  • প্রকাশিত : শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩
  • ১০৪ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, তানোর : ‘জম্ম ও মৃত্যু নিবন্ধন করি, নাগরিক অধিকার নিশ্চিত করি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীর তানোরে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (৬ অক্টোবর) বেলা ১১টায় উপজেলা পরিষদ চত্বরে একটি বর্ণাঢ্য র‌্যালি করা হয়। পরে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিল্লাল হোসেন। এতে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মুনসুর আলী।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবিদা সিফাতের সঞ্চালনায় আরো বক্তব্য দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বার্নাবাস হাসদাক, সহকারী প্রোগ্রামার জাকারিয়া প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে ইউএনও বিল্লাল হোসেন বলেন, ১৮ ধরনের নাগরিক সেবার জন্য জন্ম নিবন্ধন করা জরুরি। এছাড়া, মৃত ব্যক্তির ওয়ারিশানদের ০৪ ধরনের সেবার জন্য মৃত্যু নিবন্ধন করাও আবশ্যক। তিনি তানোর উপজেলায় শতভাগ জন্ম-মৃত্যু নিবন্ধন এর জন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।
এ আলোচনা সভায় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, ইউপি সচিবগণ, গ্রাম পুলিশ, এনজিও প্রতিনিধি, সাংবাদিকসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!