1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
তানোরে ব্র্যাকের বিভিন্ন কর্মসূচির  উদ্বোধন করলেন ইউএনও  - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন

তানোরে ব্র্যাকের বিভিন্ন কর্মসূচির  উদ্বোধন করলেন ইউএনও 

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩
  • ৪৪ বার পঠিত

বকুল হোসেন,নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহীর  তানোরে ছাত্র-ছাত্রীদের টেকসই ও সমন্বিত ওয়াটার, স্যানিটেশন ও হাইজিনসেবা পৌঁছে দেওয়ার মাধ্যমে অস্বাস্থ্যকর ল্যাট্রিন, দূষিত পানি এবং অনিরাপদ স্বাস্থ্য অভ্যাসের কারণে সৃষ্ট দূষণচক্রের অবসানকল্পে নিয়ে কাজ করছে  ব্রাক। এসব উদ্যোগের স্থায়িত্বশীলতা নিশ্চিত করার লক্ষ্যে এই কর্মসূচী তার আওতাধীন সকল শিক্ষার্থীদের  মধ্যে অংশীদারিত্বের বোধ জাগিয়ে তোলে, স্থানীয় সরকারি প্রতিষ্ঠানসমূহের সঙ্গে৷সংযোগ তৈরি করে দেয়।

১১ ই অক্টোবর ( বুধবার) সকাল ১১ টায় তানোর বালিকা উচ্চ বিদ্যালয়ে, এই কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সাইদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তানোর উপজেলা  নির্বাহী কর্মকর্তা মোঃ বিল্লাল হোসেন। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাক তানোর শাখার প্রোগ্রাম কো অডিনেটর আবু রায়হান,প্রোগ্রাম কো অডিনেটর মোঃ ফয়জুর রহমান টেকনিক্যাল অফিসার হাবিবুর রহমান, তানোর বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ বকুল হোসেন, আঃ জালিল,আনোয়ার হোসেন,আঃ সাত্তার সরকার, প্রমূখ।

এসময় উক্ত অনুষ্ঠানে  প্রধান অতিথি ওয়াটার,  স্যনিটেশন ও হাইজিন এর ফিতা কেটে শুভ উদ্বোধন করেন। পরে তিনি তানোর উপজেলার ২০ টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও কেয়ার টেকারদের প্রশিক্ষন কমসূর্চিতে বক্তব্য প্রদান করেন। এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,  ব্রাক কর্মসূচি কাজের ক্ষেত্র হল, পানি (পানির পুরোনো উৎসের প্রয়োজনীয় সংস্কার এবং অগ্রসর প্রযুক্তির ব্যবহার) স্যনিটেশন (স্বাস্থ্যসম্মত ল্যাট্রিন স্থাপন,হাইজিন ( স্বাস্থ্যবিষয়ে আচরণগত পরিবতর্নে সহায়তা), স্কুল স্যানিটেশন ও হাইজিন শিক্ষা  (মেয়েদের জন্য স্যানিটেশন সুবিধা ও হাইজিন শিক্ষার ব্যবস্থ্যা) এবং সরকারি-বেসরকারি অংশীদারিত্ব (স্থানীয় সরকারি প্রতিষ্ঠনসমূহ, উদ্যোক্তা ও কর্সূচির অন্য অংশীদারদের সহযোগীতা প্রদান)। এই  ওয়াশ কর্সুচির আওতায় সারা বাংলাদেশে ব্রাক ১৫০ টি উপজেলার ন্যায় তানোর উপজেলার ২০ টি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য  হাইজিন শিক্ষাও  স্যানিটারি ল্যাট্রিন এবং সকল শিক্ষার্থীদের  জন্য বিশুদ্ধ পানি সরবরাহের ব্যবস্থা করা হয় । এর ফলে ছাত্র / ছাত্রীদের সচেতনতা বৃদ্ধি, পানি সরবরাহ ব্যবস্থার উন্নয়ন এবং বিশুদ্ধ পানি সরবরাহের ব্যবস্হা গ্রহন করা হয়েছে৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!