1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশ পুলিশের ভূমিকা গুরুত্বপূর্ণ- আইজিপি  - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১১:২৮ অপরাহ্ন

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশ পুলিশের ভূমিকা গুরুত্বপূর্ণ- আইজিপি 

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩
  • ১২১ বার পঠিত

মৌসুমী দাস, রাজশাহীঃপুলিশের মহাপরিদর্শক (আইজিপি) আবদুল্লাহ আল মামুন বলেছেন, ‘বর্তমান সরকার পুলিশের জনবল বৃদ্ধি, আধুনিক ও যুগোপযোগী প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে প্রশিক্ষণের মান উন্নয়ন করে বাংলাদেশ পুলিশকে একটি বিশ্বমানের প্রতিষ্ঠানে পরিণত করার সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রেখেছেন। “রুপকল্প-২০৪১” বাস্তবায়ন ও “স্মার্ট বাংলাদেশ” বিনির্মাণে বাংলাদেশ পুলিশকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। তোমরা হবে স্মার্ট বাংলাদেশের স্মার্ট পুলিশ।

বৃহস্পতিবার সকালে রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে উপপরিদর্শকদের (এসআই) প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন এ কথা বলেন। তিনি পুলিশ একাডেমির প্যারেড গ্রাউন্ডে ৩৯তম ক্যাডেট এসআই ব্যাচের মৌলিক প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন, অভিবাদন গ্রহণ এবং বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের মাঝে পদক বিতরণ করেন।

আবদুল্লাহ আল-মামুন বলেন, ব্যক্তিস্বার্থ ও মোহের ঊর্ধ্বে উঠে মানবিক মূল্যবোধকে অগ্রাধিকার দিয়ে জনমানুষের কল্যাণ ও দেশের ধারাবাহিক সমৃদ্ধির লক্ষ্যে কাজ করতে হবে। জনগণের সেবক হিসেবে দায়িত্ব পালনের মানসিকতা রাখতে হবে। করোনা মহামারির সময় পুলিশের ত্যাগ ও অনবদ্য অবদানের কথা উল্লেখ করে তিনি বলেন, করোনাকালে দায়িত্বের বাইরে গিয়েও জনগণের পাশে দাঁড়িয়েছে পুলিশ। এ জন্য পুলিশ পেয়েছে সাধারণ মানুষের অকুণ্ঠ সমর্থন, ভূয়সী প্রশংসা। মানুষ পুলিশকে সম্মান করেছেন, ভালোবেসেছেন।

আবদুল্লাহ আল-মামুন জনগণের প্রতি অপেশাদার আচরণ বন্ধ করা, দুর্নীতি ও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স, দ্রুত মামলার নিষ্পত্তি করা ও পুলিশ সদস্যদের কল্যাণ—এই নির্দেশনাগুলো মেনে চলার নির্দেশ দেন। তিনি বলেন, নবীন পুলিশ অফিসার হিসেবে তোমরা মানবিক মূল্যবোধ সমুন্নত রেখে দক্ষতা, পেশাদারিত্ব ও শৃঙ্খলার সাথে কর্মজীবন অতিবাহিত করবে এবং জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা’ বিনির্মাণে তোমরা হবে জনগণের আস্থার প্রতীক, ‘জনগণের পুলিশ।

এর আগে আইজিপি বিভিন্ন বিষয়ে সেরাদের পদক দেন। ৭৬১ জন প্রশিক্ষণার্থীর মধ্যে পদকপ্রাপ্তরা হলেন বেস্ট ক্যাডেট মঞ্জয় কুমার কুন্ডু, বেস্ট একাডেমিক আনিকা তাবাসসুম, বেস্ট ইন ফিল্ড এক্টিভিটিজ রাবেয়া বসরী আঁখি, বেস্ট শ্যুটার তুর্ন মোহাম্মাদ মুহতাসিম এবং বেস্ট সুইমার মোঃ তৌফিকুজ্জামান নির্বাচিত হন।

আইজিপি একটি সুসজ্জিত খোলা জিপে চড়ে প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন। এর আগে সকালে তিনি একাডেমির প্যারেড গ্রাউন্ডে এসে পৌঁছালে একাডেমির প্রিন্সিপাল অতিরিক্ত আইজি মীর রেজাউল আলম।

অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির সভানেত্রী ডাঃ তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী, পুলিশের অতিরিক্ত আইজিপিগণ সহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, রাজশাহী ও রংপুর বিভাগের পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাসহ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি ও গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!