1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
পাঁচ পণ্য নিয়ে আজ মাঠে নামছে টিসিবি - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৩ অপরাহ্ন

পাঁচ পণ্য নিয়ে আজ মাঠে নামছে টিসিবি

  • প্রকাশিত : রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩
  • ৪১ বার পঠিত

রাজশাহী ট্রিবিউন২৪ ডেস্কঃসারা দেশের পরিবার কার্ডধারী এক কোটি নিম্ন আয়ের পরিবারের কাছে পণ্য বিক্রি করতে আজ রবিবার থেকে মাঠে নামছে সরকারি বিপণন সংস্থা—টিসিবি। মাসিক বিক্রয় কর্মসূচির ধারাবাহিকতায় আজ থেকে অক্টোবর মাসের ভর্তুকিমূল্যে পণ্য বিক্রি হবে। রাজধানীর ধানমণ্ডি লেক এলাকায় কাউন্সিলরের কার্যালয়ের সামনে আজ সকালে এ কার্যক্রমের উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

গতকাল শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে টিসিবি এ তথ্য জানায়।এবার পরিবার কার্ডধারী একজন ক্রেতা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল অথবা কুঁড়ার (রাইস ব্র্যান) তেল, পাঁচ কেজি চাল, দুই কেজি করে মসুর ডাল ও পেঁয়াজ এবং এক কেজি চিনি কিনতে পারবেন। তবে আমদানি করা পেঁয়াজের প্রাপ্যতা সাপেক্ষে শুধু ঢাকায় তা বিক্রি করা হবে। চিনিও প্রাপ্যতা সাপেক্ষে কয়েকটি স্থানে বিক্রি করা হবে।

টিসিবি জানিয়েছে, ভর্তুকি মূল্যে এসব পণ্য বিক্রি আজ শুরু হয়ে এক মাস চলবে।সিটি করপোরেশন ও জেলা-উপজেলা প্রশাসনের সহযোগিতায় নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী পরিবেশকরা টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম পরিচালনা করবেন। নিজ নিজ এলাকার পরিবেশকদের দোকান বা নির্ধারিত স্থান থেকে পণ্য কিনতে পারবেন পরিবার কার্ডধারীরা।চলতি বছরের জুলাই থেকে প্রথমবারের মতো পরিবার কার্ডের আওতায় চাল বিক্রি শুরু করে টিসিবি। চলতি মাস থেকে অন্যান্য পণ্যের পাশাপাশি পেঁয়াজ বিক্রিও করবে সংস্থাটি।সরবরাহ কম থাকায় গত আগস্ট ও সেপ্টেম্বরে চিনি বিক্রি সীমিত করা হয়। টিসিবি অক্টোবরেও সে ধারা অব্যাহত রেখেছে।

সূত্র : কালের কন্ঠ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!