1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
চাঁপাইনবাবগঞ্জে রোটারীর আর্থিক সহায়তা প্রদান - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০১:৩২ পূর্বাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে রোটারীর আর্থিক সহায়তা প্রদান

  • প্রকাশিত : বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩
  • ১০০ বার পঠিত

মিলন হেমব্রম, গোদাগাড়ী : গত ১৭ অক্টোবর মঙ্গলবার বেলা ১১ টার সময় চাঁপাইনবাবগঞ্জে আমনুরায় আদিবাসী নারীর ক্ষমতায়ন ও স্বনির্ভরশীল হওয়ার লক্ষ্যে বিভিন্ন সহযোগিতা প্রদান করছেন রোটারী ক্লাব অফ ঢাকা কারওয়ান বাজার।
জাতীয় পর্যায়ের অলাভজনক বেসরকারি উন্নয়নমূলক সংস্থা এনএজিআর (ন্যাশনাল এজেন্সী ফর গ্রিণ রিভ্যুলেশন) ও আরসিসি- আমনুরা সহযোগিতায় উত্তরবঙ্গের সীমান্তবর্তী জেলা চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহী অঞ্চলে নারী শিক্ষার প্রসার ও ক্ষমতায়নে সহযোগিতা প্রদান করছে এ রোটারী ক্লাব অফ ঢাকা কারওয়ান বাজার। এরই ধারাবাহিকতায় আদিবাসী নারী রেজিনা মুরমুকে তার জ্যাম জেলী-আচার ব্যবসার জন্য তার ব্যবসা প্রতিষ্ঠান বাঙ্গারু’কে পঞ্চাশ হাজার টাকা মূলধন প্রদান করা হয়। এই মূলধন তহবিলটি সহজ শর্তে ও বিনাসূদে প্রদান করা হয়। ৎ
এসময় উপস্থিত ছিলেন, রোটারী কমিউনিটি ক্রপস (আরসিসি) আমনুরা উপদেষ্টা ও এনএনজিআর (ন্যাশনাল এজেন্সী ফর গ্রিণ রিভ্যুলেশন) এর নির্বাহী পরিচালক স্টেফান সরেন, রোটারী কমিউনিটি ক্রপস (আরসিসি) আমনুরা সভাপতি প্রদীপ হেমব্রম, সম্পাদক প্রমিলা হাসদা প্রমুখ।
নারীর ক্ষমতায়ন ও ব্যবসার মাধ্যমে স্বনির্ভর হওয়ার জন্য বাঙ্গারু সত্ত্বাধিকারী রেজিনা মুরমুকে রোটারীর পক্ষ থেকে ঢাকার বিসিক ট্রেনিং ইনিস্টিটিউটে নিজ ব্যবসা শুরুর উপায় বিষয়ে একটি প্রশিক্ষন দেওয়া হয়। এছাড়াও রোটারী ক্লাব অফ ঢাকা কারওয়ান বাজর এনএজিআর সংস্থা ও আরসিসি আমনুরা সহযোগিতার মাধ্যমে করোনাকালীন সময়ে আরও বেশ কিছু নারীকে ক্ষুদ্র ব্যবসা পরিচালনার জন্য বিনাসুদে মূলধন প্রদান করে এবং অত্র এলাকার দরিদ্র আদিবাসী নারী শিক্ষার্থীদের নার্সিং কোর্সে লেখাপড়ার জন্য কিছু আর্থিক সহযোগিতা করছে বলে জনান আরসিসি আমনুরা সভাপতি প্রদীপ হেমব্রম।
উল্লেখ্য, এনএজিআর (ন্যাশনালএজেন্সী ফর গ্রিন রিভ্যুলেশন) অলাভজনক বেসরকারি উন্নয়ন সংস্থাটি উত্তরবঙ্গের রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, দিনাজপুর, গাইবান্ধা ও ঠাকুরগাঁও জেলায় শিক্ষা, প্রাথমিক স্বাস্থ্য সচেতনতা, স্যানিটেশন, সামাজিক সচেতনতা বাল্যবিবাহ ও মাদকদ্রব্য ব্যবহার প্রতিরোধ নিয়ে কাজ করছে বলে জানান এনএজিআর এর নির্বাহী পরিচালক স্টেফান সরেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!