1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
দুর্গাপূজাকে কেন্দ্র করে ঠাকুরগাঁও‌য়ে মন্দিরে ১৪৪ ধারা জারি - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১২ পূর্বাহ্ন
শিরোনাম :

দুর্গাপূজাকে কেন্দ্র করে ঠাকুরগাঁও‌য়ে মন্দিরে ১৪৪ ধারা জারি

  • প্রকাশিত : বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩
  • ৯৬ বার পঠিত

মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও : একই স্থানে দুর্গাপূজাকে কেন্দ্র করে সনাতনী ও ইস্কন পন্থিদের মধ্যে সংঘর্ষের আশঙ্কায় ঠাকুরগাঁও সদর আউলিয়াপুর শ্রী শ্রী রশীক রায় জিউ মন্দির এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

আজ বুধবার (১৮ অক্টোবর) ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন। আগামী ২৫ অক্টোবর পর্যন্ত ১৪৪ ধারা চলবে। উপজেলা নির্বাহী অফিসার বেলায়েত হোসেন স্বাক্ষরিত এক আদেশে এই আদেশ জারি করা হয়। এর পর সকাল থেকে ওই এলাকায় বিজ্ঞপ্তি জারি করে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়।

সনাতন ধর্মাবলম্বীরা জানান, দীর্ঘদিন ধরে ওই মন্দিরের জমি নিয়ে হিন্দু সনাতনীদের সাথে ইসকন পন্থীদের বিরোধ চলে আসছিল। বুধবার সকালে সনাতন ধর্মাবলম্বীরা প্রতিমা তৈরি করে মন্দিরে নিয়ে যায়। এতে বাধা দেয় ইসকন পন্থীরা। এ নিয়ে দুই পক্ষের বিরোধ সৃষ্টি হলে আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কায় মন্দির এলাকায় ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রাশাসন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন জানান, ওই মন্দিরের জমি নিয়ে স্থানীয় সনাতন ও ইসকন ধর্মাবলম্বীদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। ২০০৯ সালে এখানে হত্যাকান্ডের ঘটনাও ঘটে।

২০০৯ সালের ১৮ সেপ্টেম্বর মন্দিরে দুর্গাপূজা নিয়ে ইসকন ও সনাতন ধর্মাবলম্বীদের সংঘর্ষ হয়। এ সময় ইসকন ভক্তদের হামলায় ফুলবাবু নামের একজন সনাতন ধর্ম অনুসারী নিহত হন। এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে উপজেলা প্রশাসন মন্দির সিলগালা করে কার্যক্রম পরিচালনার দায়িত্ব নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!