1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
তানোরে পূজার মন্ডপে মন্ডপে উৎসব আমেজ - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :

তানোরে পূজার মন্ডপে মন্ডপে উৎসব আমেজ

  • প্রকাশিত : সোমবার, ২৩ অক্টোবর, ২০২৩
  • ১১৮ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, তানোর : পূজা অর্চনার মন্ত্রপাঠ, অঞ্জলী প্রদান, শঙ্খ ধ্বনি আর ঢাকের শব্দে মুখরিত রাজশাহীর তানোর উপজেলার ৫৮টি দুর্গা পূজামন্ডপ। চলছে বিভিন্ন আনুষ্ঠানিকতার পাশাপাশি ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ। উৎসবমুখর পরিবেশে রোববার (২২) মহাঅষ্টমীতে এক মন্ডপ থেকে আরেক মন্ডপ ঘুরে প্রতিমা দর্শনের মধ্য দিয়ে দিনটি পার করেছে হিন্দু স¤প্রদায়ের নারী-পুরুষ শিশুসহ নানা বয়সের মানুষ।

মহাঅষ্টমী উপলক্ষে সকাল থেকে তানোর পৌরশহরের বিভিন্ন পূজা মন্ডপ ঘুরে দেখা গেছে ভক্তদের ভিড়। বেলা ১২টার দিকে গোল্লাপাড়া বাজার মন্দিরে দেবীর চরণে অঞ্জলি প্রদান করেন ভক্তরা। একইভাবে সকাল থেকে বিভিন্ন মন্ডপে অঞ্জলি প্রদান করা হয়।
শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে উদযাপন এবং সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতকল্পে তানোরের ইউএনও বিল্লাল হোসেন, এসিল্যান্ড আবিদা সিফাত এবং থানার ওসি আব্দুর রহিমসহ কর্মকর্তারা উপজেলার বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করছেন প্রতিনিয়ত।
তানোর গোল্লাপাড়া বাজার পূজা মন্ডপে কথা হয় লিটন হলদার নামে এক পূজার্থীর সঙ্গে। তিনি বলেন, “বছর ঘুরে মা এসেছেন পরিবার নিয়ে। তাই আগে থেকেই সব প্রস্তুতি নেওয়া হয়েছে। মাকে বরণে সবাই উদগ্রীব ছিল। এখন মায়ের কাছে এটাই প্রার্থনা পৃথিবীতে শান্তির বারতা ছড়িয়ে পড়ুক।”
ওই মন্দিরে মায়ের সাথে পূজায় আসা ছোট্ট শিশু কাকলী রাণী বলেন, “পূজোর জন্য নতুন জামা কাপড় কিনে দিয়েছেন বাবা-মা। সেই কাপড় পরিধান করেই মন্ডপে আসা। এমন সময় যেন সবসময় থাকে।”
হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টান ঐক্য পরিষদ উপজেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বজিৎ চৌধুরী জানান, উপজেলার ৫৮টি মন্ডপে অধিষ্ঠিত হয়েছে দেবী দুর্গা। দুর্গতিনাশিনী দুর্গা এসেছেন বিশ্ব শান্তি জন্য তথা সবার মঙ্গলের তরে। প্রতি শরতে মর্ত্যে তাকে বরণ করে নেওয়া হয় ঢাকের বাদ্য, শঙ্খ আর উলুধ্বনিতে। তানোরের সাত ইউনিয়ন ও দুই পৌরসভার প্রতিটি মন্ডপে ভক্তদের ঢল রয়েছে।
তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিম বলেন, “শারদীয়া দুর্গাপূজা ঘিরে তানোরে কয়েক স্তরের নিরাপত্তা নেয়া হয়েছে। মন্ডপ ও মন্দিরের পাশাপাশি গুরুত্বপূর্ণ পয়েন্টে কাজ করছে পুলিশের একাধিক টিম। এছাড়া সাদা পোশাকে নিয়োজিত রয়েছে গোয়েন্দা সংস্থার সদস্যরা।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিল্লাল হোসেন বলেন, তানোরে শান্তিপূর্ণ শারদীয় দুর্গোৎসব চলছে। তবে পূজায় কেউ বিশৃঙ্খলা করার চেষ্টা করলে কঠোরভাবে দমন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!