1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
নাচোলে কৃষকদের মাঝে প্রনোদনার সার-বীজ বিতরণ   - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন
শিরোনাম :

নাচোলে কৃষকদের মাঝে প্রনোদনার সার-বীজ বিতরণ  

  • প্রকাশিত : সোমবার, ২৩ অক্টোবর, ২০২৩
  • ১৪৬ বার পঠিত

মোঃ ইব্রাহীম, নাচোল– চাঁপাইনবাবগঞ্জের নাচোলে কৃষকদের মাঝে সরকারের প্রনোদনার সার-বীজ বিতরণ করা হয়েছে। আজ সোমবার সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে রবি মৌসুমে উপজেলার ১১হাজর ১৫০জন তালিকাভূক্ত প্রান্তিক কৃষকের মাঝে গম, সরিসা, ভুট্টা, শীতকালী পিয়াজ, মুগ, মুসুর ও খেসারী বীজ ও রাসয়নিক সার বিতরণ করা হয়েছে।

উপজেলা কৃষি অফিসার সলেহ্ আকরাম জানান, রবি মৌসুমে গমচাষী ৩হাজার, ভুট্টা ২০০, সরিসা ৭ হাজার, পিয়াজ ৪০, মুগ ১১০, মুসুর ৪০০ ও খেসারী ৪০০ জন চাষীকে বিনামূল্যে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়। গমচাষীকে প্রতি বিঘার জন্য ২০ কেজি গমবীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার, ভুট্টাচাষী এক বিঘা জমির জন্য ২ কেজি ভুট্টা বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার, সরিসাচাষীকে এক বিঘার জন্য ১ কেজি সরিসাবীজ, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার, পিয়াজ চাষীকে এক বিঘার জন্য ১ কেজি বীজ, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার, মুগ ও মুসুর চাষীকে প্রতি এক বিঘার জন্য ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি সার, খেসারী এক বিঘার জন্য ৮ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি সার প্রনোদনা সহায়তা পর্যায়ক্রমে দেওয়ার কার্যক্রম চলমান রয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের, ভাইস চেয়ারম্যান মশিউর রহমান বাবু, উপজেলা কৃষি অফিসার সলেহ্ আকরাম উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুন নূর, উপসহকারী কৃষি কর্মকর্তা আব্দুর রাকিব, আমিনুল ইসলাম, রবিউর ইসলাম ও মেহেদী ইমামসহ অন্যান্য কর্মকর্তাগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!