1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
বিশ্বকাপে ‘গোল্ডেন ডাকে’ শান্তর রেকর্ড - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :

বিশ্বকাপে ‘গোল্ডেন ডাকে’ শান্তর রেকর্ড

  • প্রকাশিত : বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩
  • ৬২ বার পঠিত

রাজশাহী ট্রিবিউন২৪ ডেস্ক : ভারতে চলমান বিশ্বকাপ নিয়ে বাংলাদেশ দলের এবার স্বপ্ন ছিল বড়। লক্ষ্য ছিল বিশেষ কিছু অর্জনেরও। তবে আসরটিতে গিয়েই পড়েছে মুখ থুবড়ে। সেই সঙ্গে প্রতি ম্যাচেই হতাশ করছে বছরের শুরু থেকে দারুণ ছন্দে থাকা টপ ওয়ার্ডারের ব্যাটার নাজমুল হোসেন শান্তও। তবে বিশ্বকাপে ব্যর্থ তিনি। এর মধ্যে আসরে একাধিকবার প্রথম বলে আউট হয়ে নিজের নামে লিখে নিয়েছেন এক লজ্জার রেকর্ডও।

চলতি বছরের শুরু থেকে ব্যাট হাতে দারুণ ছন্দে ছিলেন শান্ত। প্রায় প্রতি ম্যাচেই ব্যাট হাতে লড়াই চালিয়ে বিশ্বকাপের আগে ভালোই আশা জুগিয়েছিল এই টাইগার ব্যাটার, তবে ভারতে যেতেই যেন হারিয়ে গেলেন। রানের দেখাই পাচ্ছেন না তিনি। প্রতিপক্ষ বোলারদের মোকাবিলায় করছেন অসহায় আত্মসম্পর্ণ।এখন পর্যন্ত বিশ্বকাপে বাংলাদেশ খেলে ফেলেছে ৫টি ম্যাচ। এর মধ্যে প্রথম ম্যাচ ছাড়া আর কোনো ম্যাচেই রান পাননি শান্ত। প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৮৩ বলে ৫৯ রান। ঐ এক ম্যাচই এরপর ব্যর্থতা যেন আর তার পিছুই ছাড়ছে না। পরবর্তী ম্যাচগুলোতে যথারীতি ইংল্যান্ডের বিপক্ষে ১ বলে ০ রান, নিউজিল্যান্ডের বিপক্ষে ৮ বলে ৭ রান, ভারতের বিপক্ষে ১৭ বলে ৮ রান ও সবশেষ গতকাল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১ বলে ০ রান করে আউট হয়েছেন।

এদিকে মঙ্গলবার মুম্বাইয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ‘গোল্ডেন ডাক’ মারার মধ্য দিয়ে এক লজ্জার রেকর্ড গড়েছেন শান্ত। বিশ্বকাপের এক আসরে টপ অর্ডারে (১-৩ নম্বর) ব্যাটিং করে একাধিকবার প্রথম বলেই ০ রানে আউট হয়ে যাওয়া চতুর্থ ব্যাটসম্যান হিসেবে নাম লিখিয়েছেন তিনি। এর আগে শ্রীলঙ্কার রমেশ কালুভিতারানা (১৯৯৬), ইংল্যান্ডের জনি বেয়ারস্টো (২০১৯) ও নিউজিল্যান্ডের মার্টিন গাপটিলের (২০১৯) এই অনাকাঙ্ক্ষিত রেকর্ড ছিল।

সূত্র : দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!