1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
ডেঙ্গুতে ১১ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৪৩১ - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন

ডেঙ্গুতে ১১ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৪৩১

  • প্রকাশিত : শুক্রবার, ২৭ অক্টোবর, ২০২৩
  • ৯২ বার পঠিত

রাজশাহী ট্রিবিউন২৪ ডেস্ক : গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এদিন ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে আরও এক হাজার ৪৩১ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।শুক্রবার (২৭ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে এক হাজার ৪৩১ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৩৬৫ জন ও ঢাকার বাইরে এক হাজার ৬৬ জন।বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে এক হাজার ৭৬৭ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ৪৫৩ জন ও ঢাকার বাইরে এক হাজার ৩১৪ জন।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ১১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পাঁচজন ঢাকায় ও ছয়জন ঢাকার বাইরে।এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এক হাজার ৩১৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকায় ৭৯৮ জন ও ঢাকার বাইরে ৫১৯ জন।

চলতি বছরের ২৭ অক্টোবর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন দুই লাখ ৬৪ হাজার ৬২ জন। এর মধ্যে ঢাকায় ৯৭ হাজার ৬২০ জন ও ঢাকার বাইরে এক লাখ ৬৬ হাজার ৪৪২ জন।চলতি বছরের এ পর্যন্ত দুই লাখ ৫৫ হাজার ৯৪৭ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ৯৪ হাজার ৮৯৩ জন ও ঢাকার বাইরে এক লাখ ৬১ হাজার ৫৪ জন।

বর্তমানে সারাদেশে ছয় হাজার ৭৯৮ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ঢাকায় এক হাজার ৯২৯ জন ও ঢাকার বাইরে চার হাজার ৮৬৯ জন।এতে বলা হয়, চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার হার শতকরা ৯৭ শতাংশ। হাসপাতালে ভর্তি থাকার হার তিন শতাংশ। মৃত্যুর হার শূন্য দশমিক পাঁচ শতাংশ।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৬২ হাজার ৩৮২ জন ও ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ২৮১ জন।

সূত্র : বাংলা নিউজ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!