1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
পুঠিয়ায় যুব দিবস ও কম্পিউটার নেটওয়ার্কিং প্রশিক্ষণের উদ্বোধন  - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১০:২৭ অপরাহ্ন

পুঠিয়ায় যুব দিবস ও কম্পিউটার নেটওয়ার্কিং প্রশিক্ষণের উদ্বোধন 

  • প্রকাশিত : বুধবার, ১ নভেম্বর, ২০২৩
  • ৮৪ বার পঠিত

 পুঠিয়া প্রতিবেদক: স্মার্ট যুব, সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ ” এই প্রতিপাদ্যকে ধারণ করে রাজশাহীর পুঠিয়া উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে বর্ণাঢ‍্য আয়োজনে পালিত হয়েছে জাতীয় যুব দিবস- ২০২৩।

বুধবার (১ নভেম্বর) সকালে এ উপলক্ষে পুঠিয়া উপজেলা সদরে এক বর্ণাঢ্য র‍্যালী, উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড় প্রদক্ষিণ শেষে উপজেলার কনফারেন্স হলরুমে আলোচনা সভা, যুব ঋণের চেক, সনদ পত্র ও যাতায়াত ভাতা বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

 

এছাড়াও জাতীয় যুব দিবস উপলক্ষে ভ্রাম্যমান কম্পিউটার ও নেটওয়ার্কিং বিষয়ক প্রশিক্ষণের শুভ উদ্বোধনও করা হয়েছে। এতে করে উপজেলাটির প্রায় ৪০ জন যুবক-যুবতী কম্পিউটার প্রশিক্ষণ নিয়ে স্মার্ট বাংলাদেশের অংশ হিসেবে ও স্বাবলম্বী হওয়ার সম্ভাবনা রয়েছে। ঢাকা থেকে ট্রেনার এসে কম্পিউটারের বেসিক কাজগুলো শেখানো হবে প্রায় দুই মাস যাবত চলবে এই ভ্রাম্যমান প্রশিক্ষণ কর্মশালা।

 

উপজেলা নির্বাহী অফিসার এ কে এম নুর হোসেন নির্ঝর এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাখা হয়, প্রফেসর ডা. মোঃ মুনসুর রহমান এমপি’কে। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জি.এম হীরা বাচ্চু, চেয়ারম্যান পুঠিয়া উপজেলা পরিষদ। এ সময় বিশেষ অতিথির বক্তব্যে পুঠিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জি এম হীরা বাচ্চু বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার যে লক্ষ্য তা যুবকদের মাধ্যমে গড়ে উঠবে। এমনকি সরকার যুবকদের খুব বেশি প্রাধান্য দিয়েছেন যার কারণে গড়েই তোলা হয়েছে যুবক অধিদপ্তর নামে একটি দপ্তর। এ সময় তিনি সরকারের আরো উন্নয়ন কর্মকান্ড তুলে ধরেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মৌসুমী রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান পুঠিয়া উপজেলা পরিষদ। নীলা ইয়াসমীন, মোছাঃ ডালিয়া পারভীন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, পুঠিয়া, রাজশাহী সহ উপজেলা পরিষদের আরো অনেক কর্মকর্তা-কর্মচারী এ সময় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!