1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
আতঙ্কিত হাতির আক্রমণে দু’জন নিহত - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন

আতঙ্কিত হাতির আক্রমণে দু’জন নিহত

  • প্রকাশিত : বুধবার, ৮ নভেম্বর, ২০২৩
  • ১৬৮ বার পঠিত

মোঃ ইব্রাহীম : চাঁপাইনবাবগঞ্জের নাচোলে আতঙ্কিত দু’টি হাতির মধে একটি হাতির আক্রমণে দু’জন নিহত হয়েছে। নিহত শিশুটি উপজেলার লক্ষিপুর গ্রামের বুলবুল মিয়ার ছেলে মোবাশে^ও আলী(১২) ও রাজশাহী জেলার তানোর উপজেলার ধুমধাম জুমার পাড়ার সাঁওতাল পল্লীর শ্রী রামপদ(৪০) বলে জানা গেছে। নাচোল থানার অফিসার ইনচার্জ মিন্টু রহমান জানান, গত ৭ নভেম্বর বগুড়ার মহাস্থান থেকে আসা দ’ুটি হাতি বিকেল ৫ টার সময় চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আমনুরা-চাঁপাই সড়কের ধিনগরে বিভিন্ন যানবাহনে চাঁদাবাজির সময় ৫ জন অটো যাত্রী হাতির আক্রমণে আহত হয়।

ওই সময় এলাকাবাসী হাতির মাহুতসহ হাতি দুটি টিকে তাড়া করে, এতে হাতি দু’টি আতঙ্কিত হয়ে আমনুরা ঝিলিম বাজারের দিকে পালিয়ে যায়। সন্ধা ঘনিয়ে আসলে হতির চালক(মাহুত) হতির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। হাতি দুটি ওই সময় নাচোল উপজেলার মানিকরা এলকার ধানক্ষেতে নেমে যায়। রাতের আঁধারে হাতির মাহুত খোঁজাখুঁজি বন্ধ করে দেয়। খবরটি এলাকায় চাউর হলে গতকাল বুধবার সকাল সাড়ে ৭ টার দিকে উপজেলার লক্ষিপুর গ্রামের বুলবুল মিয়ার ৮ম শ্রেণী পড়ুয়া ছেলে মোবাশ্বের আলী(১২) সাইকেল যোগে ওই হাতি দেখতে গেলে আতঙ্কিত একটি হাতি পিছন থেকে শিশুটিকে ঘটনাস্থলেই শুড়দিয়ে পেঁচিয়ে আছাড় মেরে ও বুকে পা চাপিয়ে দিয়ে আবারও ধান ক্ষেতে নেমে যায়।এতে ঘটনাস্থলেই শিশুটির মৃত্যু হয়। খবর পেয়ে নিহতের স্বজনরা শিশুটিকে উদ্ধার করে নাচোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষনা করেন।

এ ব্যাপারে নাচোল থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। অপর হাতিটিকে ধরতে পুলিশ, ফায়ারসার্ভিস ও বণবিভাগের লোকজন এলাকায় অবস্থান করছে। সকাল সাড়ে ১০টার সময় ছোট হাতিটিকে দৃ’জন মাহুত(চালক) নিয়ন্ত্রনে এনে অটকাতে সক্ষম হয়। অন্য বড় হাতিটি বিকেল ৪টার সময় নাচোল এলাকা ছেড়ে রাজশাহী জেলার তানোর উপজেলার জুমারপাড়া ধুমধাম সাঁওতাল পল্লী গ্রামের শ্রী রামপদ(৪০)কে পটল ক্ষেতে কাজ করার সময় আক্রমন করলে ঘটনাস্থলেই ওই ব্যক্তির মৃত্যু হয় বলে তানোরের সাংবাদিক সাইদ সাজু নিশ্চিত করেছেন। হাতি দু’টি মানিকরা এলাকার প্রায় একশো বিঘা পাকা ধানক্ষেত নষ্ট করে ফেলেছে বলে এলাকাবাসী জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!