1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
নিয়ামতপুরে ধান বীজের হাট   - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :

নিয়ামতপুরে ধান বীজের হাট  

  • প্রকাশিত : সোমবার, ২০ নভেম্বর, ২০২৩
  • ৯০ বার পঠিত

জাকির হোসেন- নিয়ামতপুর নওগাঁ  :বাম হাতে ধান নিয়ে ডান হাতের মধ্যমা আঙ্গুল দিয়ে ভালোভাবে পরখ করছিলেন কৃষক মাইনুল ইসলাম। বোরো ধান আবাদের জন্য নওগাঁর নিয়ামতপুর উপজেলা নিয়ামতপুর হাটে এসেছিলেন ধান বীজ কিনতে ।

সোমবার (২০ নভেম্বর ) হাট ঘুরে ক্রেতা বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেল, প্রতি বৃহস্পতিবার ও সোমবার এই হাট বসে। সকালে শুরু হয়ে দুপুরের মধ্যে শেষ হয়ে যায়। হাটে এখন জিরাশাইল জাতের ধানই বিক্রি হচ্ছে। ধানের রং ও মানভেদে প্রতি মণ জিরাশাইল জাতের ধান ১৫০০-১৭০০ টাকায় বিক্রি হচ্ছে বলে জানা গেল।

কৃষকেরা জানালেন, ভালো ধান পেতে ভালো বীজের প্রয়োজন। তাই ভালো ধান বীজ কিনতে হলে ভালোভাবে পরখ করে নিতে হয়।

ধান বীজ কিনতে এসেছিলেন উপজেলার সাংগৈল গ্রামের কৃষক শামসুদ্দিন। তিনি জানালেন, এবার ৩০ বিঘা জমিতে বোরো ধান আবাদ করবেন। গায়ে হাটে বীজ কিনতে এসেছেন।

ধান বিক্রেতা মান্দা উপজেলার বিল করিল্যা গ্রামের আফজাল হোসেন বলেন, ১০ মণ ধান এনেছিলাম তার মধ্যে এখন পর্যন্ত ৬ মণ বিক্রি হয়েছে।

একই উপজেলার পাকুরিয়া গ্রামের আনোয়ার হোসেন জানালেন, এখন জিরাশাইল জাতের ধান বেশি বিক্রি হচ্ছে। এই ধান আমাদের এলাকায় ভাদ্র মাসে হয়। আমরা সেই ধান এখন এই হাটে বিক্রি করতে আসি। আজকে ১৭ মণ ধান এনেছিলাম। তার মধ্যে ১১ মন বিক্রি করতে পেরেছি।

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা থেকে হাটে ধান কিনতে এসেছিলেন কৃষক মাইনুল ইসলাম। তিনি জানালেন, এই হাটে নাকি ভালো ধান বীজ পাওয়া যায়। তাই আজকে কিনতে এসেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!