1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
রাজশাহীর সফল উদ্যোক্তা মোহনপুরের হাফিজ - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৬:৪০ অপরাহ্ন

রাজশাহীর সফল উদ্যোক্তা মোহনপুরের হাফিজ

  • প্রকাশিত : বুধবার, ২২ নভেম্বর, ২০২৩
  • ১৩৬ বার পঠিত

নিজস্ব  প্রতিবেদক :প্রায় ২ বছর আগের উচ্চ মাধ্যমিক পাস করেই পড়াশোনার পাশা পাশি কিছু একটা করার চিন্তা মাথায় আসে মোহনপুুর উপজেলার মৌগাছি ইউনিয়নের বিদিরপুর গ্রামের হাফিজুর রহমানের।ঠিক সে সময়েই তার বাবা সড়ক দূর্ঘটনায় মারা যায়।

পরিবারের সমস্ত দায়িত্ব আসে তার উপরে। পরিবারের দায়িত্ব নেওয়ার জন্য পড়াশোনার পাশাপাশি যে কোন একটা আয়ের উৎস খুঁজতে থাকে। তখন তার মাথায় চিন্তা আসে সে যদি বাজারে খাটি সরিষার তেল মানুষের কাছে পৌছে দিতে পারে তাহলে সাধারণ ভোক্তার পাশাপাশি তার সংসারের ব্যায় মিটানো যাবে। সে ভাবে অনেক সরিষার তেল আছে যা ভেজালে ভরপুর সে যদি তেতুল কাঠের ঘানিতে ভাঙ্গানো খাটি সরিসার তেলের ব্যাবসা করে তাহলে ভালো চলবে আর তাই টাকা জমানো শুরু করে । শুরুতে অনেক বাধা আসে কারন অনেক টাকা লাগবে এবং অনেক বাঁধা আসে । সে কারো কথায় কান না দিয়ে তার পরিবারে আলোচনা করে আর পরিবার থেকে সাহায্য পায়। সে শুরু কয়েকটা ঘানি কিনে শুরু করে খাটিঁ সরিষার তেলের ব্যাবসা।

 

এই বিষয়ে উদ্যোক্তা হাফিজুর রহমান বলেন, আল্লাহর রহমতে অনেক সাড়াপায় এখন রাজশাহি সহ সারা বাংলাদেশে আমার তেল তেতুঁল কাঠের ঘানিতে ভাঙানো মুনিফ খাটি সরিষার তেল মানুষের আস্থার জায়গা করে নিয়েছে । ব্যাবসার করতে গিয়ে অনেক প্রতারিত হয়েছি অনেক টাকা লস হয়েছে কিন্তা তাও আমাকে থামিয়ে রাখতে পারেনি।আমি আমার লাক্ষে এগিয়ে গেছি। আমার প্রতিষ্ঠানের নাম নাম কারিগর এ্যাগ্রো । আমার ব্যাবসার মুল ৩ টি লক্ষ ১ মানুষের কাছে খাটি পন্য তুলে দেওয়া ২ নিজে সাবলম্বি হওয়া এবং অন্য কে সাবলম্বি করা। ইতিমধ্যে আমি অনেক মানুষের কর্মসংস্থান দিতে পেরেছি। কারিগর এ্যাগ্রো কে নিয়ে আমার অনেক স্বপ্ন। বর্তমান সময়ে বেকারত্ব দূরকরতে আমি কারিগর এ্যগ্যোর পক্ষ থেকে বলছি সারা দেশে র বিভিন্ন জেলা উপজেলায় জামানত বিহিন ডিলারশিপ নিয়োগ করছি যাতে করে আমার দেশের বেকার মানুষ গুলো ব্যাবসা করে আত্মনির্ভরশীল হতে পারে।

ইতোমধ্যে দেশের অনেক জায়গাতে আমাদের পন্যের ডিলারশিপ দেওয়া হয়েছে। আমি স্বপ্ন দেখি কারিগর এ্যগ্যো একদিন অনেক বড়ো হবে এবং বহু মানুষের কর্মসংস্থান দিতে পারবে। দেশের সকল মানুষ দের বলতে চায় আপনার এবং আপনার পরিবারের প্রথম চয়েজ হোক কারিগর এ্যগ্রোর তেতুঁল কাঠের ঘানিতে ভাঙ্গানো খাটি সরিষার তেল।দেশী স্বাদের খাটি পন্য মানেই কারিগরি এ্যগ্যো । আমি যদি সরকারি ভাবে কোন সাহায্য পায় তাহলে আরো বৃহৎ পরিসরে আরো নতুন পন্য বাজারে নিয়ে আসবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!