1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
তানোরে এক ইউপি চেয়ারম্যানকে কারণ দর্শানোর নোটিশ - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :

তানোরে এক ইউপি চেয়ারম্যানকে কারণ দর্শানোর নোটিশ

  • প্রকাশিত : শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩
  • ৪২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, তানোর : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-১ আসনে নৌকার প্রার্থীর নির্বাচনী সভায় উপস্থিত না হলে সরকারি সুবিধাভোগীর তালিকা থেকে তাঁদের নাম কাটা যাবে, এমন হুমকি দেওয়ার অভিযোগে তানোর উপজেলার কামারগাঁ ইউনিয়ন আওয়ামী লীগের এক অংশের সভাপতি এবং ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলে রাব্বি ফরহাদকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে সহকারী রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার।
গত ২১ ডিসেম্বর রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সহকারী রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিল্লাল হোসেন তাঁকে এ নোটিশ পাঠান। নোটিশ প্রাপ্তির তিন কার্যদিবসের মধ্যে তাঁকে এ ব্যাপারে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।
নোটিশে উল্লেখ করা হয়, গত ২০/১২/২০২৩ খ্রি. তারিখে আপনার ইউনিয়নের অর্ন্তগত পারিশো-দূর্গাপুর উচ্চ বিদ্যালয় মাঠে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সংসদ সদস্য পদপ্রার্থীর পক্ষে আপনি আপনার ইউনিয়নের আওতাধীন বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী ভাতাভোগীদের নিয়ে নির্বাচনী সমাবেশ করেছেন।
অভিযোগ রয়েছে যে, আপনি ভাতাভোগীদের বলেছেন উক্ত সমাবেশে উপস্থিত না হলে ভাতা বাতিল করা হবে। নির্বাচনী সমাবেশে উপস্থিত না হলে সরকারি ভাতাভোগীদের ভাতা বাতিল করা হবে মর্মে আপনি যে হুমকি দিয়েছেন তা জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ১১(৬) এর বিধান লঙ্ঘন করে উস্কানিমূলক বক্তব্য প্রদানের শামিল। আপনি কামারগাঁ ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান হিসেবে এই ধরণের উশৃঙ্খল আচরণ করায় জনমনে বিভ্রান্তি সৃষ্টি হওয়ার শঙ্কা রয়েছে। আপনার এহেন দায়িত্বহীন কর্মকান্ড গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ও নির্বাচন কমিশনের অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের ক্ষেত্রে প্রতিবন্ধকতার শামিল মর্মে প্রতীয়মান হওয়ায় আপনার বিরুদ্ধে কেন যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশনকে অবহিত করা হবে না তার কারণ পত্র প্রাপ্তীর ০৩ (তিন) কার্যদিবসের মধ্যে লিখিতভাবে দাখিল করার জন্য বলা হলো।
শুক্রবার দুপুরে এ বিষয়ে কামারগাঁ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলে রাব্বি ফরহাদ বলেন, তিনি এখন পর্যন্ত কোনো শোকজ নোটিশ পাননি। আর নির্বাচনী সভায় উপস্থিত না হলে সরকারি সুবিধাভোগীর তালিকা থেকে তাঁদের নাম কাটার হুমকির বিষয়ে, তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।
এদিকে, রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সহকারী রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিল্লাল হোসেন কামারগাঁ ইউনিয়নের চেয়ারম্যানকে কারণ দর্শানোর নোটিশ দেওয়ার কথা নিশ্চিত করেছেন।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!