1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
তানোরে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী সভার পাশে আইইডি বোমা, নিস্ক্রিয় করল র‌্যাব - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :

তানোরে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী সভার পাশে আইইডি বোমা, নিস্ক্রিয় করল র‌্যাব

  • প্রকাশিত : শুক্রবার, ৫ জানুয়ারি, ২০২৪
  • ৩৬২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, তানোর : রাজশাহী-১ আসনের কাঁচি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী গোলাম রাব্বানীর নির্বাচনী সভার মাঠের রাস্তার পাশে থেকে দুর্বৃত্তদের রেখে যাওয়া একটি আইইডি (ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) বোমা জব্দ করেছে থানা পুলিশ। পরে সেটি নিস্ক্রিয় করেছে র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা। বৃহস্পতিবার (৪ ডিসেম্বর) রাত ৮টা ২৫ মিনিটের সময় আইইডি বোমাটি নিস্ক্রিয় করা হয়।
কয়েকজন প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, তানোরের গোল্লাপাড়া বাজারের ফুটবল মাঠে স্বতন্ত্র প্রার্থী গোলাম রাব্বানীর নির্ধারিত নির্বাচনী সভা ছিল। বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটার দিকে সভা শুরু হয়। এতে সভাপতিত্ব করেন, আওয়ামী লীগ নেতা আইনজীবী মকবুল খান। প্রধান অতিথি ছিলেন প্রার্থী গোলাম রাব্বানী। এ ছাড়া বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক আখাতারুজ্জামান, তানোর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, মুন্ডুমালা পৌরসভার মেয়র সাইদুর রহমান, কলমার ইউপি চেয়ারম্যান খাদেমুন নবী চৌধুরী, কামারগাঁ ইউপির সাবেক চেয়ারম্যান মোসলেম উদ্দীন প্রামাণিক প্রমুখ। সভাস্থলে নেতাকর্মী ও সমর্থকদের উপস্থিতি লোকে লোকারণ্য ছিল।
এই সভা চলাকালে বিকেল পাঁচটার দিকে একজন পথচারী বোমাটি দেখতে পেয়ে পুলিশকে খবর দেন। বোমাটি সভার পাশে রাস্তার ধারে একটি দোকানের কাছে রাখা ছিল। পুলিশ এসে কৌশলে জায়গাটি ঘিরে রাখে। কাউকে বুঝতে না দিয়ে সভাটি দ্রুত শেষ করার জন্য তাগাদা দেয়। রাজশাহী র‌্যাব-৫ এর উপ-প্রধান মেজর হাসানের নেতৃত্বে র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিটের বিশেষজ্ঞ টিম ঘটনাস্থলে এসে রাত ৮টা ২৫ মিনিটের সময় বোমাটি নিষ্ক্রিয় করে।
এ সময় রাজশাহী জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) রফিকুল আলম, গোদাগাড়ী সার্কেল সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) সোহেল রানা, তানোর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবিদা সিফাত, তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিম ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। নিষ্ক্রিয়করণের সময় বিকট শব্দে ওই এলাকা কেঁপে ওঠে।
গোদাগাড়ী সার্কেল সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) সোহেল রানা বলেন, বিকেল পাঁচটার দিকে তাঁরা তানোর থানার পুলিশের মাধ্যমে জানতে পারেন যে ককটেল সদৃশ একটি বস্তু তানোরের গোল্লাপাড়া বাজারে পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে। তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিম জায়গাটি পুলিশ দিয়ে ঘিরে রাখেন। এরই মধ্যে র‌্যাব-৫–এর বোমা নিষ্ক্রিয়করণ দলকে খবর দেওয়া হয়। তারা ঘণ্টাখানেক পরে এসে নিষ্ক্রিয়করণ করে। তারা সিসিটিভির ফুটেজ ও স্থানীয় লোকজনকে জিজ্ঞাসাবাদ করছে। তার মাধ্যমে জানার চেষ্টা করছে কে বা কারা এটা রেখে গিয়েছিল।
তাঁরা ধারণা করছেন, জনমনে আতঙ্ক সৃষ্টির জন্য এটা কেউ রেখে গেছে। আপাতত থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে রাখা হবে। পরে তদন্ত সাপেক্ষে এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
আইইডি বোমাটি নিস্ক্রিয় করার পর সাংবাদিকদের ব্রিফিং করেন র‌্যাব-৫ এর উপ–অধিনায়ক মেজর হাসান । তিনি বলেন, তাঁরা পুলিশের মাধ্যমে জানতে পারেন যে তানোর এলাকায় পরিত্যক্ত অবস্থায় একটি অবিস্ফোরিত আইইডি পাওয়া গেছে। খবর পেয়ে ১০ সদস্যের একটি বোমা নিষ্ক্রিয়করণ দল নিয়ে দ্রুত ঘটনাস্থলে আসে। তারা তাদের বিশেষজ্ঞ দিয়ে ইলেকট্রিক পদ্ধতি ব্যবহার করে বোমাটি নিষ্ক্রিয় করে। তিনি বলেন, তাঁরা ধারণা করছেন যে লোকজনের মনে আতঙ্ক সৃষ্টি করার জন্য কেউ বোমাটি সেখানে রেখে গেছে। প্রাথমিক পর্যবেক্ষণের মাধ্যমে তাঁরা জানতে পারেন যে এটি একটি ছোটখাটো আইইডি। তাঁরা এটা সফলতার সঙ্গে নিষ্ক্রিয়করণ করতে পেরেছেন।
এদিকে, এবিষয়ে মন্তব্য জানতে রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের কাঁচি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী গোলাম রাব্বানীর মুঠোফোনে একাধিকবার কল করা হলেও ফোন ব্যস্ত ও বন্ধ থাকায় তাঁর বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে রাজশাহী-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক পৌর মেয়র গোলাম রাব্বানী। কিন্তু দর্লীয় মনোনয়ন না পেয়ে কাঁচি প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।গোলাম রাব্বানী ছাড়াও আরও ৯ জন প্রার্থী আছেন এই আসনে। তবে কাঁচি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী গোলাম রাব্বানী নির্বাচনের মাঠে বেশ শক্ত ও ভালো অবস্থানে আছেন।
দ্বাদশ সংসদ নির্বাচনে রাজশাহী-১ আসনে মোট ভোটার ৪ লাখ ৪০ হাজার ২১৮ জন। জাতীয় সংসদের ৫২ নম্বর এ আসনের মোট ভোট কেন্দ্র ১৫৮টি। তানোর-গোদাগাড়ীর এই আসনে ৪টি পৌরসভা ও ১৬টি ইউনিয়ন রয়েছে।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!