1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
বিকল্প আয়-বৃদ্ধির লক্ষ্যে তানোরে ওয়ার্ল্ড ভিশনের অর্থ সহায়তা - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :

বিকল্প আয়-বৃদ্ধির লক্ষ্যে তানোরে ওয়ার্ল্ড ভিশনের অর্থ সহায়তা

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি, ২০২৪
  • ৬৮ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, তানোর : রাজশাহীর তানোর উপজেলার বিকল্প আয়-বৃদ্ধির লক্ষ্যে ৫১৫ জন হতদরিদ্র পরিবারের মাঝে নগদ অর্থ প্রদান কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। বুধবার (১৭ জানুয়ারি) বেলা ১১টায় উপজেলার চাপড়া শিশুসদন দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে দরিদ্র পরিবারপ্রতি আঠারো হাজার টাকা প্রদান কর্মসূচির উদ্বোধন করেন, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা: ওয়াজেদ আলী।
তানোর এপি ম্যানেজার বিমল জেমস্ কস্তা’র সভাপতিত্বে অনুষ্ঠানে তানোর পৌরসভার প্যানেল মেয়র জুলেখা বেগম, কাউন্সিলর নাজিমুদ্দিন, চাপড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিল্লুর রহমান, তানোর এপি’র সিনিয়র প্রোগ্রাম অফিসার লরেন্স মণ্ডল, সঞ্জীব গাইন, গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি আতাউর রহমান, রফিকুল ইসলাম, আলমাস হোসেন, শিশু ফোরাম সভাপতি মারুফ হোসেনসহ ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের অন্যান্য কর্মকর্তা ও গণ্যমান্য বক্তিবর্গ উপস্থিত ছিলেন।
তানোর এপি, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ হতদরিদ্র পরিবারের শিশুদের জীবনে পরিপূর্ণতা আনয়নের উদ্দেশ্যে টেকসই আয়ের সুযোগ সৃষ্টি করতে উপজেলা প্রশাসন, স্থানীয় সরকার, গ্রাম উন্নয়ন কমিটি, ধর্মীয় নেতৃবৃন্দসহ সংশ্লিষ্ট সকল পক্ষের সাথে অংশীদারের ভিত্তিত্বে অন্যান্য কার্যক্রমের সাথে সমন্বিত জীবন মান প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে। এই লক্ষ্য অর্জনের অংশ হিসেবে, আল্ট্রাপর গ্রেজুয়েশন প্রোজেক্ট অনুযায়ি, তানোর এপি, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ পর্যায়ক্রমে জানুয়ারি, ফেব্রুয়ারি ও মার্চ ২০২৪ এর মধ্যে প্রতিটি পরিবারে ১৮,০০০ টাকা প্রদান করছে।
টাকাপ্রাপ্ত হতদরিদ্র এই পরিবারগুলো টাকা প্রাপ্তির ১০ দিনের মধ্যে তাদের পরিকল্পনা মতে পারিবারিক আয় বৃদ্ধির জন্য পশু সম্পদ বা ক্ষুদ্র ব্যবসার জন্য পণ্য ক্রয় করবে; যার মাধ্যমে পরিবারগুলোতে টেকসই আয়ের উৎস তৈরি হবে। পরিবারগুলোতে সৃষ্ট আয় তাদের শিশুদের শিক্ষা, স্বাস্থ্যসহ শিশু কল্যাণের অন্যান্য ক্ষেত্রে ব্যবহার করে শিশুদের পরিপূর্ণ জীবন গড়ে উঠতে অবদান রাখবে বলে প্রত্যাশা করা হয়েছে।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!