1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
জেলা পর্যায়ে আস্থা প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৯ পূর্বাহ্ন

জেলা পর্যায়ে আস্থা প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত

  • প্রকাশিত : মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪
  • ১৪৭ বার পঠিত

জাহিদ ইকবাল :সুইজারল্যান্ডের আর্থিক সহযোগিতায় রূপান্তরের কারিগরি সহায়তা এবং ডেমক্রেসিওয়াচ এর বাস্তবায়নে জেলা পর্যায়ে আস্থা প্রকল্পের অবহিতকরণ সভা আজ নওগাঁ জেলা প্রশাসক সভা কক্ষে অনুষ্ঠিত হয়।

এই সময় উক্ত অবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নওগাঁ জেলা প্রশাসক গোলাম মাওলা।সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক সোহেল রানা ও আব্দুল্লাহ আল মামুন।

সভায় আরো উপস্থিতি ছিলেন মু: জাবেদ ইকবাল উপ-পরিচালক,যুব উন্নয়ন অধিদপ্তর, নূর মোহাম্মদ উপ-পরিচালক জেলা সমাজসেবা অধিদপ্তর, ইসরাত জাহান উপ-পরিচালক মহিলা বিষয়ক অধিদপ্তর, জেলার সকল উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এবং জেলার সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক ও যুব ফোরামের সদস্যসহ ৪৫ জন অংশগ্রহণকারী সভায় উপস্থিত ছিলেন।ডেমক্রেসিওয়াচ এর পক্ষে ফাইন্যান্স ডিরেক্টর, আশরাফুজ্জামান সরকার , ক্লাস্টার কো-অর্ডিনেটর মহিউদ্দিন মঈন,ডিস্ট্রিক কো-অর্ডিনেটর কামাল হোসেন শাহ্, মনিটরিং ও রিপোর্টিং কোঅর্ডিনেটর জাহাঙ্গীর আলম এবং সিনিয়র ফিল্ড অফিসার রিমা আক্তার প্রমুখ।

এই সময় বক্তারা বলেন, দেশের ১৮টি জেলায় ১৪৭টি উপজেলায় আস্থা প্রকল্প বাস্তবায়ন করছেন। বাংলাদেশ সরকারের মূল পরিকল্পনা হলো কেউ পিছিয়ে থাকবে না। সেই উদ্দেশ্য নিয়ে আস্থা প্রকল্পের বাস্তবায়ন করতে যে কোন ধর্ম, গোত্র ও সম্প্রদায়ের যুবরা এই প্রকল্পে যুক্ত হতে পারবে। এছাড়া আস্থা প্রকল্প একজন যুবকে দায়িত্ববান নাগরিক হিসেবে গড়ে তুলতে সাহায্য করবে। যুবদের ক্ষমতায়নের মূল সূত্র হলো নিজের অধিকার,দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে সচেতন হওয়া। পাশাপাশি যুবদের ক্ষমতায়ন,অংশগ্রহণ ও চেতনা সমৃদ্ধ করে যুব অন্তর্ভুক্তির মাধ্যমে মূল উন্নয়ন ধারায় যুবদের অংশগ্রহণ বৃদ্ধি করতে হবে। যুব পলিসি তৈরি করার সময় যুবদের সম্পৃক্ত করতে হবে, এতে করে তাদের নেতৃত্বের বিকশিত হবে। চাকুরীর ক্ষেত্রে যুবরা বিশেষ করে প্রান্তিক যুবরা অনেক পিছিয়ে আছে। যুবদেরকে বাংলাদেশের ঐতিহ্য,‌ সংস্কৃতির সঙ্গে যুক্ত হওয়ার মাধ্যম উদ্বুদ্ধ করতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক গোলাম মাওলা দিকনির্দেশনা দিয়ে বলেন, নওগাঁ জেলায় এনজিওসমূহ তাদের সংবিধান অনুযায়ী সমাজ উন্নয়নে কাজ করবেন। এতে ন্যায়ের পথে কখনো কোনো বাঁধ প্রতিবন্ধকতা সৃষ্টি হলে জেলা প্রশাসকের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা থাকবে। পাশাপাশি যদি কোন এনজিও অন্যায় করে সেক্ষেত্রে জেলা প্রশাসক সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করবেন। বর্তমান যুবকরা অনেক খারাপ দিকে ধাবিত হচ্ছে। তাদেরকে সেই পথ থেকে ফিরে আনার জন্য অবশ্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। যুবকদের জন্য এ ধরনের প্রকল্প নিয়ে আসার জন্য ডেমক্রেসিওয়াচ কে ধন্যবাদ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!