1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
পর্দা নামল রাজশাহী বিভাগীয় উদ্ভাবনী মেলার - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩০ পূর্বাহ্ন

পর্দা নামল রাজশাহী বিভাগীয় উদ্ভাবনী মেলার

  • প্রকাশিত : মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪
  • ৭২ বার পঠিত

রাজশাহী ট্রিবিউন২৪ ডেস্ক : রাজশাহীতে বিভাগীয় পর্যায়ে দুই দিনব্যাপী উদ্ভাবনী মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৫ মার্চ) দুপুরে রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে মেলা প্রাঙ্গণে এর সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

তিনি বলেন, নাগরিক সেবা যদি আরও বেশি ত্বরান্বিত করা যায় তাহলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের স্বপ্ন সফল হবে। তাই মেধা ও প্রযুক্তিকে কাজে লাগিয়ে কঠোর পরিশ্রমের মাধ্যমে নতুন নতুন উদ্ভাবনী প্রজেক্ট তৈরি করতে হবে। উদ্ভাবনী শক্তিকে কাজে লাগিয়ে দেশকে বিশ্ব দরবারে আরও উঁচু করে তুলে ধরতে হবে। আর এক্ষেত্রে তরুণদেরই অগ্রণী ভূমিকা রাখতে হবে লে মন্তব্য করেন রাজশাহী বিভাগীয় কমিশনার।

মেলায় বিভাগের বিভিন্ন দপ্তরের অংশগ্রহণে ২৮টি স্টল নিজ নিজ উদ্ভাবনী ধারণা প্রদর্শন করে। উদ্ভাবনী ধারণাগুলোর উদ্ভাবকদের মধ্যে থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীর হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেওয়া হয়।

সেরা উদ্ভাবকের পুরস্কার গ্রহণ করেন মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউটের বিভাগীয় কার্যালয়ের বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. মো. নরুল ইসলাম। রাজশাহী ওয়াসার সহকারী প্রকৌশলী মো. ফারহান শাহরিয়ার দ্বিতীয় ও নাটোরের জেলা প্রশাসক আবু নাসের ভূঁইয়া তৃতীয় উদ্ভাবকের পুরস্কার লাভ করেন।

 

রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) তরফদার মো. আক্তার জামিলের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার বিভাগের পরিচালক পারভেজ রায়হান, বিভাগীয় কমিশনের একান্ত সচিব ও সদস্য সচিব আফিফান নজমু, সহকারী কমিশনার লায়লা নূর তানজু। এছাড়া অনুষ্ঠানে বিভাগের বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।জনপ্রশাসন মন্ত্রণালয় ও রাজশাহী জেলা প্রশাসনের সহযোগিতায় বিভাগীয় কমিশনার কার্যালয়ের আয়োজনে দুই দিনব্যাপী এ উদ্ভাবনী মেলা ২৪ মার্চ শুরু হয়েছিল।

সূত্র : বাংলা নিউজ২৪।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!