1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
সার্বজনীন পেনশন স্কিমের জন্য বিশেষ উদ্যোগ তানোরে - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :

সার্বজনীন পেনশন স্কিমের জন্য বিশেষ উদ্যোগ তানোরে

  • প্রকাশিত : মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪
  • ৬৪ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, তানোর : ‘সুখে ভরবে আগামী দিন, পেনশন এখন সর্বজনীন’ এ শ্লোগানকে সামনে রেখে গ্রামের সাধারণ মানুষকে সার্বজনীন পেনশন স্কিমের আওতায় আনতে রাজশাহীর তানোর উপজেলায় ব্যতিক্রমী নানা আয়োজন করেছেন উপজেলা প্রশাসন।
সোমবার (১৬ এপ্রিল) দুপুরে উপজেলা প্রশাসনের প্রশাসনিক ভবনের রেজিষ্ট্রেশন বুথের নানা কার্যক্রমের চিত্রে এমনটাই দেখা গেছে।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোস্তাফিজুর রহমান সাড়া জাগানো প্রচারে একীভূত হয়ে স্বতঃস্ফূর্তভাবে গ্রামের লোকজন এগিয়ে আসতে শুরু করেছে সার্বজনীন পেনশন স্কিম চালু করতে। এ উপলক্ষে প্রতিদিনই উপজেলা প্রশাসনিক ভবন এবং তানোরের সাত ইউনিয়ন পরিষদ ও দুই পৌরসভার রেজিষ্ট্রেশন বুথের মাধ্যমে কার্যক্রম চালু রেখেছেন উপজেলা প্রশাসন।
সাধারণ মানুষের কাছে বার্তা পৌঁছানো হচ্ছে সর্বজনীন পেনশন স্কিমে ১৮ থেকে ৫০ বছর বয়সী সকল বাংলাদেশি নাগরিক অংশ নিতে পারবেন।
ইতিমধ্যে উপজেলার গুরুত্বপূর্ণ বাজারসমূহ, ইউনিয়ন পরিষদ ও পৌরসভা কার্যালয়ে সর্বজনীন পেনশন স্কিম সর্ম্পকে মতবিনিময় সভা করেছেন তানোর উপজেলা নির্বাহী অফিসার। এসময়ে তিনি স্পটগুলোতে পেনশন স্কিমের জন্য রেজিষ্ট্রেশনের ব্যবস্থাও করেছেন।
পাশাপাশি উপজেলা বাস্তবায়ন ও সমন্বয় কমিটির মাধ্যমে গ্রাম পুলিশ, মহিলা বিষয়ক অধিদফতর, পল্লী সঞ্চয় ব্যাংকের উপকারভোগী ছাড়াও প্রতিটি মসজিদের ইমাম ও খতিবদের নিয়ে পৃথক একাধিক মতবিনিময় সভা করেছেন ইউএনও মোস্তাফিজুর রহমান। সভায় সর্বজনীন পেনশন স্কিম এর বিভিন্ন সুবিধা নিয়ে আলোচনা করে রেজিস্ট্রেশন সম্পন্ন করার সুযোগ সৃষ্টি করেছেন। ফলে, যতই দিন যাচ্ছে সর্বজনীন পেনশন স্কিমে তানোরের মানুষের আগ্রহ বাড়ছে।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোস্তাফিজুর রহমান বলেন,‘জনগণকে আর্থিক নিরাপত্তার আওতায় আনতে সরকারের এই মহতী উদ্যোগকে মানুষের কাছে পৌঁছে দিতে চাই। এই উপজেলায় শতভাগ মানুষকে পেনশন স্কিমের আনতে সবার সহযোগিতা কামনা করছি। প্রধানমন্ত্রীর যে স্বপ্ন তা তানোরের প্রতিটি গ্রামে-গ্রামে ছড়িয়ে দিচ্ছে উপজেলা প্রশাসন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!