1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
ইসরায়েলি কারাগারে গাজার শীর্ষ চিকিৎসকের মৃত্যু - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :

ইসরায়েলি কারাগারে গাজার শীর্ষ চিকিৎসকের মৃত্যু

  • প্রকাশিত : শনিবার, ৪ মে, ২০২৪
  • ৬৮ বার পঠিত

রাজশাহী ট্রিবিউন২৪ ডেস্ক :চার মাসেরও বেশি সময় আটক থাকার পর ইসরায়েলি কারাগারে ফিলিস্তিনের গাজার বিশিষ্ট এক চিকিৎসক মারা গেছেন।ডা. আদনান আল-বুরশ (৫০) আল শিফা হাসপাতালের অর্থোপেডিকসের প্রধান চিকিৎসক হিসেবে কর্মরত ছিলেন।

বৃহস্পতিবার (২ মে) গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় ও ফিলিস্তিনি বন্দীদের নিয়ে কাজ করা গোষ্ঠীগুলো এ তথ্য জানিয়েছে। গত জানুয়ারিতে উত্তর গাজার আল আওদা হাসপাতালে খণ্ডকালীন চিকিৎসক হিসেবে চিকিৎসাসেবা দেওয়ার সময় ইসরায়েলি বাহিনী তাকে আটক করে নিয়ে যায়।

এক বিবৃতিতে ইসরায়েলি জেল পরিষেবা জানিয়েছে, নিরাপত্তা হুমকিজনিত কারণে আদনান আল-বুরশকে আটক করা হয়েছিল। তিনি ইসরায়েলের ওফার কারাগারে মারা গেছেন।তবে কী কারণে চিকিৎসক আদনানের মৃত্যু হয়েছে, সে ব্যাপারে বিস্তারিত কিছু জানায়নি ইসরায়েলি জেল পরিষেবা। শুধু বলেছে, তার মৃত্যুর ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

তবে চিকিৎসক আদনানের মৃত্যু স্বাভাবিক তা মানতে নারাজ ফিলিস্তিনি বন্দী বিষয়ক সংস্থাগুলো। গত বৃহস্পতিবার এক যৌথ বিবৃতিতে সংস্থাগুলো দাবি জানায়, চিকিৎসক আদনানকে কারাগারে হত্যা করা হয়েছে এবং তার মরদেহ এখনও ইসরায়েলি হেফাজতে রয়েছে।গাজার সবচেয়ে বড় চিকিৎসা কেন্দ্র আল-শিফার পরিচালক ডা. মারওয়ান আবু সাদা বলেছেন, চিকিৎসক আদনানের মৃত্যুর সংবাদ সহ্য করা কঠিন ছিল।

সূত্র : রয়টার্স। বাংলাদেশ প্রতিদিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!