1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
ধামইরহাটে হুইসেল ব্লোয়ার অন্তর্ভুক্তকরণ সভা অনুষ্ঠিত - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৪ অপরাহ্ন

ধামইরহাটে হুইসেল ব্লোয়ার অন্তর্ভুক্তকরণ সভা অনুষ্ঠিত

  • প্রকাশিত : মঙ্গলবার, ১১ জুন, ২০২৪
  • ৮৩ বার পঠিত

তোহান হোসেন পল্লব, নওগাঁ: নওগাঁর ধামইরহাট উপজেলায় সুইজারল্যান্ডের অর্থায়নে ডেমোক্রেসি ওয়াচ কর্তৃক আয়োজিত আস্থা প্রকল্পের হুইসেল ব্লোয়ার অন্তর্ভুক্তকরণ সভার আয়োজন করা হয়। উক্ত সভায় উপজেলার ৮টি ইউনিয়ন থেকে আগত আস্থা যুব ফোরামের প্রায় ২৫ জন যুব অংশগ্রহণ করে।

ডেমোক্রেসি ওয়াচের সিনিয়র ফিল্ড অফিসার মোছাঃ রিমা আক্তার এর সঞ্চালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন ধামইরহাট উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জনাব মোঃ কামরুজ্জামান সরদার, উপস্থিত ছিলেন ধামইরহাট পল্লী উন্নয়ন অফিসার জনাব রামানন্দ সরকার সহ স্থানীয় নারী নেত্রী বৃন্দ।

সভায় উপজেলা যুব ইউনিয়ন কর্মকর্তা বলেন, হুইসেল ব্লোয়ার মানে বার্তা বাহক । বর্তমান সমাজে কোন অনৈতিক কার্যকলাপ ও সন্ত্রাস মুক্ত, মাদক মুক্ত, সমাজ গঠনে ভূমিকা রাখতে এবং কোন সামাজিক শান্তি-শৃঙ্খলা বিঘ্ন ঘটবে এরকম ঘটনা ঘটলে বা হওয়ার সম্ভাবনা থাকে তাহলে যুবরা বিভিন্ন প্রশাসনিক ও সরকারি দপ্তরে এবং বিভিন্ন স্থানীয় ব্যক্তিদের সহযোগিতা নিবেন। হট লাইন নাম্বারগুলোতে যোগাযোগ করতে পারেন । এখানে যুবরা হুইসেল ব্লোয়ার হিসাবে কাজ করবেন। আমরা আপনাদেরকে সকল ধরনের সহযোগিতা করবো ।

 

পল্লী উন্নয়ন অফিসার জনাব রামানন্দ সরকার বলেন, হুইসেল বা সংকেত মানে সমাজে যদি কোন ঘটনা ঘটে তাহলে আপনারা আমাদের সংকেত দিবেন এবং সরকারের অধিদপ্তরে প্রশাসনিকের সহায়তা নিয়ে কাজ করবেন। সোশ্যাল মিডিয়া সম্পর্কে তিনি বলেন, সোশ্যাল মিডিয়াতে কোন কিছু প্রকাশ করতে চাইলে সত্য ঘটনা প্রচার করবেন। কোন গুজব ছড়াবেন না। মিডিয়ার মাধ্যমে কাজ করতে পারেন।

 

এসময় নারী নেত্রী লাভলি বেগম বলেন, আজকের এই যুবরা সমাজে বিভিন্নভাবে সচেতনতা বৃদ্ধি মূলক কার্যক্রম করে থাকে এবং এই যুবকরা হুইসেলার হিসাবে কাজ করছে। তারা বিভিন্ন ধরনের বার্তা আমাদের ইউনিয়ন পরিষদ এবং সরকারি দপ্তর প্রেরন করে থাকেন। আমি সকল যুবকদের কাছে প্রত্যাশা করছি তোমরা সামনে থেকে এগিয়ে যাবে এবং সত্যঘটনা যাচাই-বাছাই করে আমাদেরকে তথ্য দিবে। পরিশেষে যুব উন্নয়ন কর্মকর্তা সবাইকে স্মার্ট বাংলাদেশ গড়তে এগিয়ে আসার আহ্বান জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!