1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
তানোরে ৩ দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০৭ পূর্বাহ্ন

তানোরে ৩ দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

  • প্রকাশিত : সোমবার, ৮ জুলাই, ২০২৪
  • ৫২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, তানোর : রাজশাহীর তানোরে ৩ দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার শুভ উদ্বোধন করা হয়েছে। রোববার (৭ জুলাই) বেলা ১১টায় উপজেলা পরিষদ চত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২৩-২০২৪ অর্থ বছরে আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় ৩ দিন ব্যাপী এই মেলার উদ্বোধন করা হয়।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলা উদ্বোধন করেন রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, ভাইস চেয়ারম্যান তানভীর রেজা, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ সদস্য মাইনুল ইসলাম স্বপন প্রমুখ।
শুরুতে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সাইফুল্লাহ আহম্মেদ। প্রধান অতিথি প্রযুক্তি মেলার উদ্বোধন শেষে ২০২৩-২০২৪ অর্থ বছরে খরিপ-২ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উফশী আউশ ফসলের আবাদ বৃদ্ধির লক্ষ্যে ২০০০ জন কৃষকের মাঝে জন প্রতি ৫ কেজি ধান বীজ, রাসায়নিক সার ডিএপি ১০ কেজি ও এমওপি সার ১০ কেজি করে বিতরণ করেন।
পরে প্রধান অতিথি পর্যায়ক্রমে কৃষি প্রযুক্তি মেলায় আধুনিক যন্ত্রপাতি ব্যবহার করে কম খরচে ফসল উৎপাদন বৃদ্ধি প্রযুক্তির স্টলগুলো এবং ১৮টি কৃষি প্রযুক্তি ও ৭৮ জাতের আমের প্রদর্শন স্থল পরিদর্শন করেন।
এছাড়াও, একইস্থানে প্রধানমন্ত্রী কার্যালয়ের অর্থে ‘সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবন মান উন্নয়ন সহায়তা’ শীর্ষক কর্মসূচির আওতায় শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি ও বাইসাইকেল বিতরণের পাশাপাশি উপজেলা পরিষদের আয়োজনে এবং পরিচালনা উন্নয়ন প্রকল্পের আওতায় স্থানীয় সরকার ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) সহযোগিতায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উঁচু ও নিচু বেঞ্চ প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী।
এ সময়ে উপজেলা প্রশাসনের বিভিন্ন দফতরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, দর্লীয় নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী,উপকারভোগী ও সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দরা উপস্থিত ছিলেন।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!