1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
তানোরে জাতীয় মৎস্য সপ্তাহ পালন - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৫ পূর্বাহ্ন

তানোরে জাতীয় মৎস্য সপ্তাহ পালন

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০২৪
  • ৫৮ বার পঠিত
oplus_2

নিজস্ব প্রতিবেদক, তানোর : রাজশাহীর তানোরে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৪ উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। বুধবার (৩১ জুলাই) উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না।
উপজেলা জনস্বাস্থ্য উপ-সহকারী প্রকৌশলী জাকির হোসেনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা মৎস্য কর্মকর্তা বাবুল হোসেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান সোনিয়া সরদার, ভাইস চেয়ারম্যান তানভীর রেজা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বার্নাবাস হাসদাক, কৃষি কর্মকর্তা সাইফুল্লাহ আহম্মেদ, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. ওয়াজেদ আলী, এফ এইচ এর টেকনিক্যাল অফিসার কৃষিবিদ আবুল কাশেম প্রমুখ।
শেষে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ ছাড়াও স্থানীয় পর্যায়ে “মৎস্য ও মৎস্যজাত পণ্য উৎপাদন ও বাজারজাতকরণে” এফএইচ’র নারী উদ্দোক্তা বিজরি বেগম ও সিউলি বেগমসহ মোট তিনজন মৎস্যচাষীকে তাঁদের কাজের স্বীকৃতিস্বরুপ পুরস্কার ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়েছে।
অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের বিভিন্ন দফতরের কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি ছাড়াও মৎস্যচাষী ও ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। আয়োজকরা জানান, মৎস্য সপ্তাহ উপলক্ষে থেকে ৫ আগস্ট পর্যন্ত তানোরে সপ্তাহব্যাপী নানান কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।
অনুষ্ঠানে এফএইচ এর টেকনিক্যাল অফিসার কৃষিবিদ আবুল কাশেম উপস্থিত গণমাধ্যমকর্মীদের জানান, আমরা ২০২২ সাল হতে তানোর ও গোদাগাড়ী উপজেলায় মৎস্য অধিদপ্তরের পরামর্শে মাছ চাষে নারীর অংশ বৃদ্ধি, মৎস্য ক্ষেত্রে নারী উদ্দোক্তা তৈরি এবং পুষ্টি চাহিদা পুরণে প্রায় ৮০০ প্রান্তিক পরিবারকে মাছ চাষে সহায়তা প্রদান করে আসছি। আশা করি এসব কার্যক্রমের মাধ্যমে তারা পুষ্টি চাহিদা পুরণ ও বাড়তি আয়ের সুযোগ পাবে।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!