1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
কোটা আন্দোলনে নিহতদের স্মরণে তানোরে বিএনপির দোয়া মাহফিল - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :

কোটা আন্দোলনে নিহতদের স্মরণে তানোরে বিএনপির দোয়া মাহফিল

  • প্রকাশিত : সোমবার, ১২ আগস্ট, ২০২৪
  • ৫৪ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, তানোর : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সারা দেশে নিহতদের রুহের মাগফিরাত কামনায় ও আহতদের সুস্থতা কামনায় রাজশাহীর তানোরে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) আয়োজনে দোয়া অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১২ আগষ্ট) শেষ বিকেলে তানোর পৌরশহরে উপজেলা বিএনপির কার্যালয়ে এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা বিএনপির আহবায়ক কমিটির আহবায়ক আবু সাইদ চাঁদ। তিনি বলেন, ছাত্রজনতার আন্দোলনে ছাত্রদের পাশাপাশি আমাদের দলীয় অনেক ভাই শহীদ হয়েছেন। ছাত্রজনতার আন্দোলনে যারা জীবন দিয়েছেন তাদেরকে আমরা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি। আন্দোলনে শহীদদের রুহের মাগফেরাত কামনায় আল্লাহ্র কাছে হাত তুলে দোয়া করছি।
তিনি আরও বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্বাস্থ্য কামনায় আমরা আল্লাহ্র কাছে দোয়া করছি। ফ্যাসিস্ট সরকারের ষড়যন্ত্রের শিকার হয়ে দেশনায়ক তারেক রহমান দীর্ঘদিন দেশের বাইরে রয়েছেন। আমরা আশাবাদী অতিশীঘ্রই তিনি দেশে ফিরবেন এবং তার বিচক্ষণ দূরদৃষ্টি সম্পন্ন নেতৃত্ব প্রদানের মাধ্যমে তরুণ সমাজকে নিয়ে একটি বৈষম্যহীন আদর্শ বাংলাদেশ গড়ার রূপকার হবেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম মার্শাল। সভাটি পরিচালনা করেন রাজশাহী জেলা বিএনপির আহবায়ক কমিটির অন্যতম সদস্য ও তানোর পৌর সভার সাবেক মেয়র মিজানুর রহমান মিজান।
বিএনপি নেতা মিজানুর রহমান মিজান তার বক্তব্যে বলেন, বর্তমান পরিস্থিতিতে অতিদ্রুত একটি গণতান্ত্রিক সরকারের প্রয়োজন। বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারের উচিত হবে যত দ্রুত সম্ভব একটি অবাধ নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করে গণতান্ত্রিক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করা। এ সময় দেশনায়ক তারেক রহমান খুব শীঘ্রই বাংলাদেশের জনগণের কাছে ফিরবেন আশা প্রকাশ করে তিনি।
মাহফিলের সভাপতিত্বে ছিলেন উপজেলা বিএনপির আহবায়ক কমিটির আহবায়ক আখেরুজ্জামান হান্নান। তিনি বলেন, মহান আল্লাহ্ তাআলার অশেষ রহমতে ছাত্রজনতার গণঅভ্যুত্থান সফল হয়েছে। আন্দোলনে শহীদদের মাগফেরাত কামনায় আমরা সকলে দোয়া করি।
এ সময়ে উপজেলা, পৌর এবং ইউনিয়ন শাখার বিএনপি ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এরআগে, তানোর উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোস্তাফিজুর রহমান এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিমের এর সঙ্গে তাঁদের কার্যালয়ে গিয়ে আলোচনা করেন উপজেলা বিএনপির নেতাকর্মীরা। এ সময়ে তানোরে শান্তিপূর্ণ সহবস্থান রক্ষায় প্রতিশ্রুতি ব্যক্ত করা হয়েছে।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!