1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
পত্নীতলায় শিক্ষার্থী সমাবেশ অনুষ্ঠিত  - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০২ পূর্বাহ্ন
শিরোনাম :

পত্নীতলায় শিক্ষার্থী সমাবেশ অনুষ্ঠিত 

  • প্রকাশিত : শনিবার, ৩১ আগস্ট, ২০২৪
  • ১৪ বার পঠিত
Oplus_0

কাওছার হাবিব, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধিঃগর্জে উঠলে ছাত্র সমাজ,বদলে যায় ইতিহাস,”  এই স্লোগান নিয়ে নওগাঁর পত্নীতলায় শিক্ষার্থী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩০ আগস্ট) বিকেলে নজিপুর পাবলিক মাঠে সাধারণ সচেতন শিক্ষার্থীদের আয়োজনে শিক্ষার্থী সমাবেশে পত্নীতলা ও ধামইরহাট উপজেলার বিভিন্ন স্কুল, মাদ্রাসা, কলেজের শিক্ষার্থীদের পদচারণায়  মুখর হয়ে উঠে নজিপুর পাবলিক মাঠ।

অনুষ্ঠানে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত আবু সাঈদসহ ছাত্র- জনতার যারা শহীদ হয়েছে তাদের আত্মার মাগফিরাত কামনা ও শ্রদ্ধা জানাতে১ মিনিট নীরবতা  পালন করা হয়। সকলকে শপথ পাঠ করান মাসুমুল হক সিয়াম। এসময় মামুনুর রেজা স্বাধীন এর সঞ্চালনায়  শিক্ষার্থী ও শিক্ষকদের পক্ষে বৈষম্য বিরোধী বক্তব্য রাখেন  শিক্ষার্থীদের পক্ষে মিজানুর রহমান মিজান,  মারুফ মোস্তফা, কাজী নাজমুল, সুমাইয়া জান্নাত রিমু শিক্ষকদের পক্ষে বাছেদ  আলী, দেলোযার হোসেন, মোরশেদ আলম,  মোজাহার আলী প্রমূখ।

বক্তারা বলেন  বৈষম্য বিরোধী ছাত্র সমাজ সৈরাচারী সরকার পতনের এক দফা আন্দোলনের মাধ্যমে ছাত্ররা  বিজয় অর্জন করে।এখন রাষ্ট্র সংস্কারের লক্ষ্যে ছাত্ররা কাজ করছে।   আগামীতে  আমাদের এ অর্জন বজায় রাখতে আরও অনেক কাজ করা প্রয়োজন। সকল প্রকার বৈষম্য ও শোষণমুক্ত রাষ্ট্র ব্যবস্থা সৃষ্টির লক্ষ্যে আগামীতে পুরো দেশের আন্দোলনে অংশ নিবে সাধারণ শিক্ষার্থীরা।

স্বৈরাচারমুক্ত পরবর্তী রাষ্ট্র সংস্কারের পথে আগামী ভবিষ্যৎ শিক্ষার্থীদের পড়াশোনায় ফেরানো এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার সুষ্ঠু-সুন্দর পরিবেশ সৃষ্টি করা বর্তমানে খুব গুরুত্বপূর্ণ। বৈষম্যমুক্ত,  মাদক, সন্ত্রাস, দূর্নীতি  অপশক্তি সহ সকল অন্যায় অনিয়মের বিরুদ্ধে  প্রতিবাদ, দেশের বর্তমান পরিস্থিতি ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে শিক্ষার্থী, অভিভাবক, সচেতন সুশীল জনদের সাথে মত বিনিময়ের মাধ্যমে আগামীর সুন্দর দেশের চমৎকার উদাহরণ তৈরি করতে পত্নীতলা, ধামইরহাটের সকল স্কুল কলেজের শিক্ষার্থী, অভিভাবক বৃন্দ, সম্মানিত শিক্ষক মন্ডলি, সম্মানিত সুশীল সমাজ ও আপামর সাধারণ জনতার অংশগ্রহনে আমাদের এই আয়োজন।

ছাত্রনেতারা বলেন, আমরা কোন শিক্ষককে লাঞ্ছিত বা তাদের অসম্মান করবোনা, তারা অপরাধ করলে আইনের মাধ্যমে শাস্তি দিতে হবে, আইনকে সম্মান জানিয়ে ভবিষ্যৎ প্রজন্মকে মানবিক শিক্ষার্থী হিসেবে গড়ে তোলাই হোক শিক্ষক_শিক্ষার্থীর অঙ্গীকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!