1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
মরিয়ম চক্ষু হাসপাতালের বিনামূল্যে চক্ষু চিকিৎসা প্রদান  - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :

মরিয়ম চক্ষু হাসপাতালের বিনামূল্যে চক্ষু চিকিৎসা প্রদান 

  • প্রকাশিত : সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪
  • ১৬ বার পঠিত

মজিবর রহমান শেখ-ঠাকুরগাঁও জেলা :ঠাকুরগাঁওয়ে দেশের অন্যতম বেসরকারি উন্নয়ন সংস্থা দোস্তএইড বাংলাদেশ সোসাইটির তত্ত্বাবধানে ও মরিয়ম চক্ষু হাসপাতালের সহযোগিতায় বিনামূল্যে চক্ষু সেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি শনিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে ঠাকুরগাঁও সরকারি কলেজ ক্যাম্পাস প্রাঙ্গনে বিনা মূল্যে চক্ষু চিকিৎসা সেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী বিনামূল্যে চক্ষু সেবা ক্যাম্পে ঠাকুরগাঁও পৌর শহরের বিভিন্ন এলাকার ৪০০ জন নারী ও পুরুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়। চক্ষু ক্যাম্পে প্রায় ৩৫০ জনের চোখের দৃষ্টি পরীক্ষা করা হয়। এছাড়া ৫০ জন চোখের ছানি রোগী বাছাই করা হয়। এদের মধ্যে প্রথম ধাপে ৩০ জন রোগীকে ছানি অপারেশনের জন্য বাছাই শেষে মরিয়ম চক্ষু হাসপাতালে তাদের চোখের ছানি অপারেশনের ব্যবস্থা করা হয়। যাদের চোখের ছানি অপারেশন করা হয়েছে তাদেরকে বিনামূল্যে লেন্স, চশমা, ওষুধ প্রদানসহ থাকা ও খাওয়ার ব্যবস্থা এবং যাতায়াত ভাতাও দেওয়া হয়। বাকি রোগীদেরও পর্যায়ক্রমে চোখের ছানি অপারেশন এবং চশমা, ওষুধ সহ অন্যান্য প্রদান করা হবে।

এছাড়া শিবিরে আসা অন্যান্যদের চোখের পরীক্ষা করে বিনামূল্যে ওষুধ দেওয়া হয়। দিনব্যাপী আয়োজিত চক্ষুক্যাম্পে গিয়ে দেখা যায়, পাঁচ শত থেকে ছয় শত চক্ষুরোগের সেবাপ্রার্থীরা উপস্থিত হয়ে রেজিষ্ট্রেশন করতে ভিড় জমান। এ সময় বিনামূল্যে চক্ষু ক্যাম্পে উপস্থিত ছিলেন, দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির স্বেচ্ছাসেবী আব্দুল জব্বার, এক্সিকিউটিভ ইয়াসির আরাফাত, রঞ্জু আনসারী, সাংবাদিক মামুনুর রশিদ মামুনসহ মরিয়ম চক্ষু হাসপাতালের প্রতিনিধি বৃন্দ। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিনামূল্যে চোখের চিকিৎসা সেবা প্রদান করেন সুনামধন্য হাসপাতালের চক্ষু বিশেষজ্ঞ চিকিৎসকরা। চোখের চিকিৎসা নিতে আসা হাজেরা বেগম বলেন, অসহায় চক্ষু রোগীদের চিকিৎসা সেবা প্রদানের জন্য তাদের ডাকে দোস্ত এইড বাংলাদেশ ও মরিয়ম চক্ষু হাসপাতাল এগিয়ে আসায় আমরা তাদের প্রতি কৃতজ্ঞ। আমরা ফ্রীতেই চিকিৎসা সেবা পেয়ে সত্যিই আনন্দিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!