1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
তানোরে ১০ম গ্রেডের দাবিতে শিক্ষকদের মানববন্ধন - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন

তানোরে ১০ম গ্রেডের দাবিতে শিক্ষকদের মানববন্ধন

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০২৪
  • ৪৭ বার পঠিত
Oplus_131072

নিজস্ব প্রতিবেদক, তানোর : রাজশাহীর তানোর উপজেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড প্রদানের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। বুধবার (২ অক্টোবর) বিকেলে উপজেলা পরিষদের সামনে প্রায় শতাধিক শিক্ষক জড়ো হয়ে এ কর্মসূচি পালন করেন।
এ সময় বক্তারা বলেন, দেশের শিক্ষা ব্যবস্থায় প্রাথমিক শিক্ষকদের ভূমিকা সব থেকে বেশি। তারপরও দীর্ঘদিন ধরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের সঙ্গে বৈষম্যমূলক আচরণ করা হচ্ছে। যোগ্যতা সম্পন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১৩তম গ্রেডে বেতন দেওয়া হচ্ছে।
এসময় বক্তারা আরও বলেন, শিক্ষার ভিত্তি মজবুত করতে হলে অবশ্যই প্রাথমিক শিক্ষকদের সঠিক মর্যাদা দিতে হবে। এ জন্য অনতি বিলম্বে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড দরকার। এই যৌক্তিক দাবি পূরণ না হলে পরবর্তীতে আরও বৃহত্তম কর্মসূচি পালনের ঘোষণা দেন শিক্ষক নেতারা। এ সময় বক্তব্য রাখেন, সহকারী শিক্ষক আক্কাস আলী, রাকিব আলম সহ অনেকে।
পরে শিক্ষকদের পক্ষ থেকে প্রধান উপদেষ্টা বরাবর উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়। মানববন্ধনে শিক্ষকেরা ন্যায্যতা ও যোগ্যতার ভিত্তিতে জীবনমান উন্নয়নে দশম গ্রেড বাস্তবায়নের যুক্তি তুলে ধরে সরকারের নিকট এক দফার দাবি জানানো হয়।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!