1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
দক্ষিণ আফ্রিকাকে হারাল আয়ারল্যান্ড - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন

দক্ষিণ আফ্রিকাকে হারাল আয়ারল্যান্ড

  • প্রকাশিত : মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০২৪
  • ১৪ বার পঠিত

রাজশাহী ট্রিবিউন২৪ ডেস্ক : প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ আগেই নিশ্চিত করেছে দক্ষিণ আফ্রিকা। কিন্তু ধবলধোলাই করার স্বাদ পেল না তারা। তৃতীয় ও শেষ ম্যাচে তাদের ৬৯ রানে হারিয়ে সান্ত্বনার জয় তুলে নিয়েছে আয়ারল্যান্ড। এনিয়ে দ্বিতীয়বার ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকাকে হারাল তারা। প্রথমটি জিতেছিল ২০২১ সালে ম্যালাহাইডে।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২৮৪ রানের সংগ্রহ দাঁড় করায় আয়ারল্যান্ড। ভালো সংগ্রহের ভিত গড়ে দেন অধিনায়ক পল স্টার্লিং। ক্যারিয়ারের ৩০তম ফিফটিতে ৯২ বলে ৮ চার ও ৩ ছক্কায় ৮৮ রান করেন ডানহাতি এই ব্যাটার। 

 

শেষ দিকে ব্যাটিংয়ে ধস নামলেও একপ্রান্ত সামাল দেন দারুণ ফর্মে থাকা হ্যারি টেক্টর। তুলে নেন ক্যারিয়ারের ১২তম ফিফটি। ৪৮ বলে ৪ চার ও ১ ছক্কায় ৬০ রানে থামেন তিনি। দক্ষিণ আফ্রিকার হয়ে ৫৬ রানে সর্বোচ্চ চারটি উইকেট নেন লিজাড উইলিয়ামস। এছাড়া দুটি করে শিকার ওটনিল বার্টম্যান ও আন্দিলে ফেলুকায়োর।

 

তাড়া করতে নেমে ২১৫ রানেই গুটিয়ে যায় প্রোটিয়ারা। ভেস্তে যায় জেসন স্মিথের ৯৩ বলে ৯ চার ও ৪ ছক্কায় ৯১ রানের ইনিংস। এছাড়া আর কোনো ব্যাটারই ফিফটি ছুঁতে পারেননি। আইরিশদের হয়ে সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন গ্রাহাম হিউম ও ক্রেইগ ইয়াং। দুটি শিকার মার্ক অ্যাডায়ারের।

দারুণ এক ইনিংস খেলায় ম্যাচসেরার পুরস্কার জিতেছেন স্টার্লিং। তিন ম্যাচে ১১ উইকেট নিয়ে সিরিজ সেরা লিজাড।

সূত্র : বাংলা নিউজ২৪।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!