1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
তানোরে এক কলেজে শতভাগ ফেল - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন

তানোরে এক কলেজে শতভাগ ফেল

  • প্রকাশিত : বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪
  • ২৯৯ বার পঠিত
Oplus_131072

নিজস্ব প্রতিবেদক, তানোর : এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলে গতবারের ন্যায় এবারও শতভাগ অকৃতকার্যের তালিকায় রয়েছে রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা গার্লস হাই স্কুল এন্ড কলেজ। এই কলেজে থেকে এবার মানবিক বিভাগে মাত্র একজন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল। কিন্তু পাস করতে পারেনি তিনিও।
গত বছরও এই কলেজ থেকে একজন শিক্ষার্থী অংশ নিয়ে ওই শিক্ষার্থীও পাশ করতে পারেননি। এবারের ফলাফলেও কেউ পাস না করায় হতাশ অভিভাবকরা। এজন্য গার্লস হাই স্কুল এন্ড কলেজটির কলেজ শাখার এমপিও না থাকা এবং নিয়মিত ক্লাস না হওয়াসহ শিক্ষকদের দায়ী করছেন তারা।
অভিভাবক ও স্থানীয়রা বলছেন, গার্লস হাই স্কুল এন্ড কলেজটি প্রতিদিন খোলা থাকলেও পর্যাপ্ত শিক্ষার্থী সংকট। তাছাড়া শিক্ষার্থীদের কলেজে আসার প্রতি তেমন একটা আগ্রহ নেই। আবার শিক্ষাপ্রতিষ্ঠানটির কলেজ শাখার এমপিও না থাকায় শিক্ষক-কর্মচারীরা নিয়মিত আসেন না। ফলে প্রতিদিন ঠিকমতো ক্লাস নেওয়া হয়না বলে অভিযোগ তাদের।
১৯৯০ সালে তানোর উপজেলার মুন্ডুমালা পৌর শহরে মুন্ডুমালা গার্লস হাই স্কুল প্রতিষ্ঠিত হয়। স্কুল শাখা প্রতিষ্ঠার ১২ বছর পর ২০০২ সালে ওই শিক্ষাপ্রতিষ্ঠানটিতে কলেজ শাখা খোলা হয়। পরে শিক্ষাপ্রতিষ্ঠানটির মাধ্যমিক শাখার এমপিও হলেও এখন পর্যন্ত কলেজ শাখার এমপিও হয়নি। বর্তমানে কলেজ শাখার বিজ্ঞান, মানবিক ও বাণিজ্য শাখার পাঠদানের অনুমতি চালুর পাশাপাশি প্রায় অর্ধশত শিক্ষক-কর্মচারী রয়েছে।
এ বিষয়ে মুন্ডুমালা গার্লস হাই স্কুল এন্ড কলেজটির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাদেকুল ইসলাম জানান, গত বছরেও কলেজ শাখা থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে আমাদের প্রতিষ্ঠানের কোন শিক্ষার্থী পাস করতে পারেননি। এবারও মাত্র একজন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিল। তবে ওই শিক্ষার্থী পাস করার কথা। কিন্তু কেন এমন ফল হলো, তা বোধগম্য নয়। তবে কলেজ শাখার এমপিও না থাকায় বারবার এমন ফলাফল বিপর্যয় বলে দাবি করেন তিনি।
উপজেলা শিক্ষা কর্মকর্তা সিদ্দিকুর রহমান বলেন, এবার তানোর উপজেলায় শুধুমাত্র মুন্ডুমালা গার্লস হাই স্কুল এন্ড কলেজে এইচএসসি পরীক্ষার ফলাফলে পাসের হার শূন্য। বিষয়টি খুবই দুঃখজনক।
এ নিয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মিনহাজুল ইসলাম বলেন, তানোরে একটি কলেজে ধারাবাহিকভাবে শতভাগ ফেল করার বিষয়টি দুঃখজনক। এই শিক্ষাপ্রতিষ্ঠানগুলো শিক্ষার মান নষ্ট করছে। খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!