1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
সাহাবুদ্দিনকে চীনা প্রেসিডেন্টের অভিনন্দন - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :

সাহাবুদ্দিনকে চীনা প্রেসিডেন্টের অভিনন্দন

  • প্রকাশিত : সোমবার, ২৪ এপ্রিল, ২০২৩
  • ৪১ বার পঠিত

তানোরবার্তা ডেস্ক : বাংলাদেশের নতুন রাষ্ট্রপতি হিসেবে শপথ নিয়েছেন মো: সাহাবুদ্দিন। এ জন্য চীনের সরকার ও নাগরিকদের পক্ষ থেকে তাকে অভিনন্দন জানিয়ে পত্র পাঠিয়েছেন প্রেসিডেন্ট শি জিন পিং। সোমবার (২৪ এপ্রিল) বাংলাদেশে অবস্থিত চীনা দূতাবাসের এক ফেসবুক পোস্টে এ তথ্য জানানো হয়।
চিঠিতে উল্লেখ করা হয়েছে, এতিহ্যগতভাবে চীন ও বাংলাদেশ বন্ধুত্বপূর্ণ প্রতিবেশী। তাছাড়া কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার পর থেকেই দুই দেশ সব সময় একে অপরকে সম্মান করেছে, একে অপরকে সমান হিসেবে বিবেচনা করেছে ও মূল স্বার্থ সম্পর্কিত বিষয়গুলোতে একে অপরকে সমর্থন করেছে, যা দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সহাবস্থান এবং সহযোগিতার উদাহরণ স্থাপন করেছে।
চীনের প্রেসিডেন্ট বলেছেন, চীন-বাংলাদেশ সম্পর্কের উন্নয়নকে অত্যন্ত গুরুত্ব দেন তিনি। দুই দেশের মধ্যে বন্ধুত্বকে এগিয়ে নিয়ে যেতে, যৌথভাবে বেল্ট অ্যান্ড রোড ইনিশিয়েটিভ প্রতিষ্ঠা এবং কৌশলগত অংশীদারত্বকে আরও ভালোভাবে উপকৃত করার জন্য প্রেসিডেন্ট সাহাবুদ্দিনের সঙ্গে কাজ করতে প্রস্তুত। চিঠিতে তিনি সমৃদ্ধি ও বাংলাদেশের জনগণের সুখের জন্য শুভকামনা জানিয়েছেন।
সোমবার (২৪ এপ্রিল) বেলা ১১টায় বঙ্গভবনের ঐতিহাসিক দরবার হলে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী মো. সাহাবুদ্দিনকে শপথ পাঠ করান। পরে নতুন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন শপথ নথিতে সই করেন। এরপর নতুন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন এবং রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আনুষ্ঠানিকভাবে চেয়ার বদল করেন। এর মধ্য দিয়ে বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব নিলেন মো. সাহাবুদ্দিন।
শপথ ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা, মন্ত্রিপরিষদ সদস্যসহ কয়েকশ অতিথি। পাশাপাশি নতুন রাষ্ট্রপতির স্ত্রী ড. রেবেকা সুলতানা ও ছেলে আরশাদ আদনান রনিসহ পরিবারের অন্যান্য সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।

সূত্র : জাগোনিউজ২৪.কম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!