1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
গোমস্তাপুরে প্রান্তিক চাষীদের মাঝে বীজ ও সার বিতরণ  - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :

গোমস্তাপুরে প্রান্তিক চাষীদের মাঝে বীজ ও সার বিতরণ 

  • প্রকাশিত : রবিবার, ৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৮১ বার পঠিত

মোঃ সিফাত রানা গোমস্তাপুর:চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে কৃষি প্রণোদনার আওতায় ৮ ইউনিয়নসহ এক পৌরসভার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে মাসকলাইয়ের বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

রবিবার বেলা ১১টার উপজেলা চত্বরে এই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন রেজা। চলতি অর্থবছরে খরিফ-২ মৌসুমে মাসকালাই ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষকদের মধ্যে এগুলো বিনামূল্যে বিতরণ করা হয়।

পরে একই স্থানে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমা খাতুন। উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ফিরোজ আলীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা তানভীর আহমেদ সরকার ও উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সেরাজুল ইসলাম।

কৃষি কর্মকর্তা তানভীর আহমেদ সরকার বলেন, গোমস্তাপুর উপজেলার এবার এক হাজার ২০০ জনকে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে এ কর্মসূচির আওতায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হবে। প্রতিজন কৃষক এক বিঘা জমির জন্য ৫ কেজি মাসকলাইয়ের বীজ,১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি সার পাচ্ছেন। তিনি বলেন গত অর্থ বছরে এই প্রণোদনা পেয়েছেন ৫০০ জন সুবিধাভোগী কৃষক । চলতি মৌসুমে এবার দিগুনের অধিক এক হাজার ২০০ জন কৃষক পাচ্ছেন এই প্রণোদনার বীজ ও সার। উদ্বোধনীর দিনে বোয়ালিয়া ইউনিয়নের সুবিধাভোগী কৃষকের মধ্যে তুলে দেওয়া হয়। পর্য়ায়ক্রমে অন্যান্য ইউনিয়ন ও রহনপুর পৌরসভার এই বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!