1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
ঠাকুরগাঁওয়ে ৫০তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ  - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :

ঠাকুরগাঁওয়ে ৫০তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ 

  • প্রকাশিত : রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ২১৬ বার পঠিত

মোঃ মজিবর রহমান শেখ,: গতকাল ১৬ সেপ্টেম্বর ঠাকুরগাঁও জেলা শিক্ষা অফিস, ঠাকুরগাঁও কর্তৃক আয়োজিত ৫০ তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগীতা ২০২৩ পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক, ঠাকুরগাঁও জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান।

উক্ত অনুষ্ঠানে ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার বলেন, বর্তমান সভ্যতার বিজ্ঞানের আবিষ্কারের ফলে ইন্টারনেট ও মোবাইলের কারণে বাঙালির ঐতিহ্যবাহী সংস্কৃতির অভিধান থেকে অনেক পুরনো খেলাধুলা একেবারেই হারিয়ে গেছে। এক সময়ে এ দেশের সংস্কৃতি ছিল পিতা মাতা অভিভাবকগণ ধর্মীয় জ্ঞান অর্জনের জন্য তাদের ছোট ছেলেমেয়েদেরকে ভোর হলেই মসজিদ,মন্দির, গির্জায় পাঠিয়ে দিতেন।

ধর্মীয় কাজ শেষ করে শিশু, কিশোর, যুবক, ছেলেমেয়েরা মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, কলেজ, বিশ্ববিদ্যালয়ের দিনের বিদ্যাপীঠ শেষ করে অপেক্ষায় থাকত কখন বিকেল হবে কখন খেলার মাঠে যাবে খেলার জন্য। বর্তমান সময়ের স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া ছেলেমেয়েদের মাঝে সেই সংস্কৃতি আর নেই। খেলাধুলা না করার কারণে খেলার মাঠগুলো ধীরে ধীরে হারিয়ে যাচ্ছে। মেধাকে ধরে রাখার জন্য শরীর মন ভালো রাখার জন্য খেলাধুলার কোন বিকল্প নেই। ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার মাঠে উপস্থিত খেলোয়াড় ছেলেমেয়েদেরকে উদ্দেশ্য করে বলেন, মোবাইলে আসক্ত না হয়ে মাঠে খেলায় আসক্ত হতে হবে তাহলে আমরা মাদক, জুয়া, ইভটিজিং, কিশোর গ্যাং ইত্যাদি খারাপ দিক থেকে মুক্ত থাকতে পারবো এবং সুস্থ থাকতে পারবো। পরবর্তীতে ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার ও ঠাকুরগাঁও জেলা প্রশাসকের উপস্থিতিতে বিজয়ী ও রানার্সআপ দলকে পুরস্কার প্রদান করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!