1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
সিরিজ হেরেই বিশ্বকাপে যাচ্ছে বাংলাদেশ - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :

সিরিজ হেরেই বিশ্বকাপে যাচ্ছে বাংলাদেশ

  • প্রকাশিত : বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৮২ বার পঠিত

রাজশাহী ট্রিবিউন২৪ ডেস্ক:ব্যাটসম্যানদের চরম ব্যর্থতায় বিশ্বকাপের পূর্বপ্রস্তুতি হিসেবে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। আর এই পরাজয়ে ২-০তে সিরিজ খোয়াল স্বাগতিকরা।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয় দুদল। যেখানে প্রথমে ব্যাট করতে নেমে বাজে ব্যাটিংয়ের প্রদর্শনীতে ৫০ ওভারের ম্যাচে ৩৪.৩ ওভারেই ১৭১ রানে অলআউট হয় বাংলাদেশ। জবাবে ৩ উইকেট হারিয়ে ও ১৫ ওভার বাকি থাকতে জয় নিশ্চিত করে কিউইরা।

১৭২ রানের লক্ষ্য তাড়ায় খুব একটা বেগ পেটে হয়নি কিউইদের। উইল ইয়ংয়ের দায়িত্বশীল ব্যাটিংয়ে সহজ জয়ে সিরিজ জিতে নিল নিউজিল্যান্ড।

 

লক্ষ্য তাড়ায় শুরুটা ভালোই করে নিউজিল্যান্ড। দেখে শুনেই এগিয়ে যেতে থাকেন দুই ওপেনার ফিন অ্যালেন ও উইল ইয়ং। ৪৯ রানের ওপেনিং জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দশম ওভারে বল করতে এসে এ জুটি ভাঙেন শরিফুল ইসলাম। তার শর্ট বলে পুল করেছিলেন ফিন অ্যালেন। তবে অফ স্টাম্পের বেশ বাইরের বলে টেনে খেলতে গিয়ে ডিপ মিডউইকেটে ক্যাচ তুলে দেন তিনি। ২৬ বলে ২৮ রান করেন অ্যালেন।

অসাধারণ ডেলিভারিতে পরের বলেই ডিন ফক্সক্রাফটকে তুলে হ্যাটট্রিকের সম্ভাবনা তৈরি করেন শরিফুল। তার ফুললেন্থ বলে বোল্ড হয়ে যান এ ব্যাটার। তুলে নিতে পারতেন হ্যাটট্রিকও। পরের বলটিও দুর্দান্ত করেছিলেন শরিফুল। হেনরি নিকোলসের আউটসাইড এজের আবেদন জোরালো আবেদন ছিল। তবে আম্পায়ার সাড়া দেননি। নিশ্চিত না হওয়ায় রিভিউ নেননি টাইগাররা।

 

এরপর বাংলাদেশের হতাশা বাড়াতে থাকেন ইয়ং ও নিকোলস। তৃতীয় উইকেটে ৮১ রানের জুটি গড়েন এ দুই ব্যাটার। তাতেই জয়ের ভিত পেয়ে যায় দলটি। এরপর দুর্দান্ত এক ডেলিভারিতে ইয়ংকে ফিরিয়ে এ জুটি ভেঙেছিলেন নাসুম। তার ভেতরে ঢোকা বলটি বাঁক খেয়ে অফ স্টাম্প ভাঙলে ব্যক্তিগত ৭০ রানে থামেন ইয়াং। ৮০ বলে ১০টি চার ও ১টি ছক্কায় সাজান তার ইনিংস।

 

এরপর বাকি কাজ টম ব্লান্ডেলকে নিয়ে শেষ করেন নিকোলস। এক প্রান্তে আগলে ৮৬ বলে ৫০ রানের ইনিংস খেলেন তিনি। তবে উইকেটে নেমে কিছুটা আগ্রাসী হয়ে ১৬ বলে ২৩ রান তুলে দলের জয় নিশ্চিত করেন ব্লান্ডেল।

 

এর আগে টস জিতে আগে ব্যাটিং বেছে একমাত্র অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বাদে আর কেউ দৃঢ়তা দেখাতে পারেননি। বাকিরা কেউই তাকে খুব একটা সঙ্গ দিতে পারেননি। নিউজিল্যান্ড বোলারদের তোপে ১৫ ওভার বাকি থাকতে দুইশোর আগেই থেমে গেল টাইগাররা।

 

মঙ্গলবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সিরিজ বাঁচানোর ম্যাচটাতে বাংলাদেশ স্রেফ ১৭১ রানের পুঁজি। দলের হয়ে ৮৪ বলে ১০ চারে সর্বোচ্চ ৭৬ রান করে শান্ত। ৩৪ রানে ৩ উইকেট নিয়ে কিউইদের সফল বোলার অ্যাডাম মিলনে। ট্রেন্ট বোল্ট ৩৩ রানে পান ২ উইকেট।

 

বাংলাদেশ একাদশে একাধিক পরিবর্তন। এর মধ্যে উল্লেখযোগ্য জাকির হোসেনের আন্তর্জাতিক ম্যাচে অভিষেক। ওপেনিংয়ে নেমে অভিষেকটা সুখকর হয়নি এই ওপেনারের। ৫ বলে মাত্র ১ রান করে মিলনের বলে বোল্ড হয়ে ফেরেন জাকির। সেটাও ইনিংসের দ্বিতীয় ওভারে।

 

তৃতীয় ওভারের প্রথম বলে সাজঘরে ফেরেন আরেক ওপেনার তানজিদ হাসান সাকিব। ৫ বলে এক চারে ৫ রান করা সাকিব বোল্টের বলে ক্যাচ দেন অ্যালেনের হাতে।

 

শান্ত ও তৌহিদ হৃদয়ের জুটি সাময়িক বিপর্যয় রোধ করে। ভালো খেললেও ইনিংস বড় করতে পারেনি তৌহিদ হৃদয়। ১৭ বলে ১৮ রান করে মিলনের শিকার তিনি। এরপর মুশফিকুর রহীমের সঙ্গে অধিনায়ক নাজমুল হোসেন শান্তর জুটি ছিল বেশ ভালোই। তবে প্রত্যাশা পূরুণ করতে পারেননি মুশফিক।

সূত্র : দৈনিক ইত্তেফাক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!