1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
আমেরিকান স্পোকেন ইংলিশ এর চমৎকার অনলাইন কোর্স - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:২৭ অপরাহ্ন

আমেরিকান স্পোকেন ইংলিশ এর চমৎকার অনলাইন কোর্স

  • প্রকাশিত : সোমবার, ২ অক্টোবর, ২০২৩
  • ১৫১ বার পঠিত

 বিশেষ প্রতিনিধিঃশিক্ষার্থীদের ইংরেজি এবং স্পোকেন ইংলিশে ভয়ভীতি দুর করতে কাজ করে যাচ্ছে ইন্টারন্যাশনাল লেভেল আমেরিকান স্পোকেন ইংলিশ এর চমৎকার একটি অনলাইন কোর্স। অনলাইন এই কোর্সের মাধ্যমে শিক্ষার্থীরা বেসিক লেভেল থেকে ইংরেজিতে কথা বলা শিখতে পারে এবং স্পোকেন ইংলিশের বিভিন্ন বিষয় সম্পর্কে বিস্তারিত ধারণা পায়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয়ের ইংলিশ উইথ রাজশাহী ইউনিভার্সিটি এর জুনিয়র এক্সিকিউটিভ এবং ২০২৩ সাল থেকে ট্রেইনার হিসেবে কর্মরত মোঃ আবুল হাসান কুরাইশী অনলাইনের মাধ্যমে ৪ মাস মেয়াদী ইন্টারন্যাশনাল লেভেল আমেরিকান স্পোকেন ইংলিশ কোর্সটি পরিচালনা করছেন।কোর্সটির পরিচালক মোঃ আবুল হাসান কুরাইশী বলেন, বিশ্ববিদ্যালয় এবং এইচএসসি লেভেলের শিক্ষার্থীদের ইংলিশ প্রুফিশিয়েন্সি বাড়ানো, দক্ষতা বৃদ্ধি, আয়েলটস, টোফেল সহ বিভিন্ন পরীক্ষায় আশানুরূপ স্কোর অর্জনের মাধ্যমে বিদেশে গিয়ে উন্নত ক্যারিয়ার গড়ার জন্য শিক্ষার্থীদের সহায়তা করা। পৃথিবীতে ৩৬০মিলিয়ন লোক ইংরেজি ভাষাভাষী, সেসব দেশে ইংরেজিতে দক্ষতা থাকা লোকরা সহজেই কাজ ভিসা পেতে পারেন। আমার প্রধান উদ্দেশ্য সহজভাবে নেচারাল পদ্ধতিতে কনফিডেন্টলি কথা বলা শেখাতে মানুষকে উৎসাহিত করা। উল্লেখ্য, বাংলাদেশের কনভেনশনাল সিস্টেমে ইংরেজি শেখার আউটপুট টা সর্বোচ্চ ট্রান্সলেশন শেখা অবধি যায়, অথচ নেচারাল মেথড ব্যতীত কথা বলা শেখা বেশ কঠিন। তাই, ইংরেজিকে সহজে জয় করতে, সবাইকে সহযোগিতা করতে চাই।

তিনি আরো বলেন, আমি চারমাস ব্যাপী কোর্সে যা টাকা নেই, সেটা মোটামুটি সবার জন্যই সহজসাধ্য, এবং আর্থিকভাবে অসচ্ছলদেরও ও শেখানোর মানসিকতা নিয়ে কাজ করছি, বাকি আল্লাহ ভরসা।ইন্টারন্যাশনাল লেভেল আমেরিকান স্পোকেন ইংলিশ কোর্সের এক শিক্ষার্থী জানান, কোর্সটি করার মাধ্যমে তারা অনেক কিছু শিখতে পারছেন এবং তারা উপকৃত হচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!