1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
তানোরে বিনামূল্যে সার-বীজ বিতরণ - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৪ অপরাহ্ন
শিরোনাম :

তানোরে বিনামূল্যে সার-বীজ বিতরণ

  • প্রকাশিত : বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩
  • ১২৩ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, তানোর  : রাজশাহীর তানোরে ২০২৩-২৪ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। বুধবার (১৮ অক্টোবর) বেলা ২টায় উপজেলা পরিষদ চত্বরের শহীদ মিনার প্রাঙ্গণে এ কর্মসূচির আওতায় ৫ হাজার ৯৮০ জন কৃষকের মাঝে এ প্রণোদনা বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আবিদা সিফাতের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, ভাইস চেয়ারম্যান আবু বাক্কার, তানোর থানার ভারপ্রাপ্ত (ওসি) আব্দুর রহিমসহ অনেকে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সাইফুল্লাহ আহম্মেদ।
উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, উপজেলায় প্রণোদনা কর্মসূর্চীর আওতায় ৪০০ জন গম চাষিকে জন প্রতি ২০ কেজি বীজ, ২০ কেজি সার দেয়া হয়েছে। একইভাবে ১৫০ জন ভুট্টা চাষিকে জন প্রতি ২ কেজি বীজ ও ৩০ কেজি সার, পাঁচ হাজার জন সরিষা চাষিকে এক কেজি বীজ, ২০ কেজি সার, ১০ জন সূর্যমুখী চাষিকে এক কেজি বীজ ও ২০ সার, ২০ জন পেঁয়াজ চাষিকে এক কেজি বীজ ও ২০ কেজি সার, ৮০ জন মসুর চাষিকে ৫ কেজি বীজ ও ১৫ কেজি সার, ২০ জন খেসারী চাষিকে ৮ কেজি বীজ ও ১৫ কেজি সার দেয়া হয়েছে। এছাড়াও গ্রীষ্মকালীন পেঁয়াজ প্রণোদনার আওতায় তানোরের ৩০০ জন পেঁয়াজ চাষিকে জন প্রতি এক কেজি বীজ, ৪০ কেজি সার ছাড়াও পলিথিন, সুতলি, বালাইনাশক ও ভার্মিকম্পোষ্ট দেয়া হয়েছে।
অনুষ্ঠানে উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আলী রিয়াজ ও শাহাদাত হোসেন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা আলী রেজা ছাড়াও উপজেলা প্রশাসনের বিভিন্ন দফতরের কর্মকর্তা, জনপ্রতিনিধিবৃন্দ, দর্লীয় নেতৃবৃন্দ, সুবিধাভোগী কৃষকবৃন্দসহ সুধী সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল্লাহ আহম্মেদ জানান, উপজেলার ৭টি ইউনিয়ন ও দু’টি পৌরসভার কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক বিতরণ করা হয়েছে। এ কর্মসূচির আওতায় তানোরে ৬৬ লক্ষ ১০ হাজার ১২৫ টাকা বরাদ্দের অনুকূলে এ প্রণোদনা কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!